বিশেষ  প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরার মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নে স্থানীয় ৫হাজারের বেশী মানুষ মাদক বিরোধী শপথ নিয়েছেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ র‌্যালী পরবর্তী সমাবেশে  মাদক গ্রহণ না করা ও মাদক প্রতিরোধে সহযোগিতা করার শপথ  পাঠ করেন ।
শনিবার দুপুরে নহাটা ইউনিয়ন পরিষদের উদ্যোগে নহাটা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাদক বিরোধী এই শপথ বাক্য পাঠ করান মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম।  aa
নহাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলী মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা অধ্যাপক মঞ্জুরুল ইসলাম। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ফরুকুজ্জামান, নহাটা আইডয়াল গালর্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রমেন্দ্র নাথ বাছাড়, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ, খলিশাখালি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুর রহমান সাবু, চাকুলিয়া মাদরাসার সুপার আব্দুস শাকুর, নহাটা পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাখাওয়াত হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান প্রমুখ। সমাবেশের আগে এলাকায় মাদক বিরোধী র‌্যালি বের হয় হয়।  সমাবেশে বক্তরা মাদক প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। সমাবেশে গণসংগীত পরিবেশন করে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী মাগুরা জেলা সংসদের শিল্পীবৃন্দ।
উল্লেখ্য, সম্প্রতি এ ইউনিয়নে মাদক ব্যবসায়ী ও মাদকসেবী আশংকাজনক হারে বেড়েছে। প্রশাসনের উদ্যোগে বেশ কয়েকজনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হয়েছে।

রূপক আইচ/মাগুরা / ১৬ সেপ্টেম্বর ১৭