তাছিন জামান,স্টাফ রিপোর্টার, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
প্রতি বছরের মত এবারও মাগুরা জেলার বিভিন্ন এলাকা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য যাওয়া ছাত্রছাত্রীদের জন্য হেল্প ডেস্ক চালু করেছে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব মাগুরা (ডুসাম) এর সদস্যরা।

এজন্য তারা চলতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবন, ব্যবসায় শিক্ষা অনুষদ, কার্জন হল, সামাজিক বিজ্ঞান অনুষদ, শিক্ষা ও গবেষণা কেন্দ্রে পৃথক পৃথক হেল্প ডেস্ক চালু করেছে।

সংগঠনের সভাপতি খন্দকার আজিমুশশান উদয় ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী বিশ্বাস (কাজল) এর তত্ত্বাবধানে সংগঠনের সদস্যরা পরিক্ষার্থীদের বিভিন্ন তথ্যসেবা দিয়ে আসছেন। তথ্যসেবা টিমে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তানসেন, আরমান, মুন্না, আলামিন, তামিম, সম্রাট, সাখাওয়াত, সোহেল, ফয়সাল, রাজীব, শৈশব, রানাসহ অন্যরা।21621917_1304503859676991_388616728_n

সংগঠনের সার্বিক সহযোগিতা করছেন মাগুরার কৃতি সন্তান বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শওকতুজ্জামান সৈকত, বাংলাদেশ ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য কাজী আব্দুর রাশেদ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সভাপতি বেনজির হোসেন নিশি, লেদার টেকনোলজি এন্ড ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট ছাত্রলীগের সাধারণ সম্পাদক খবির হোসেন সুমনসহ অন্যরা।21754597_1784085635217323_548827663_n

ছাত্রনেতা সৈকত মাগুরাবার্তাকে জানান- বিভিন্ন সময় মাগুরা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরিক্ষা দিতে ও ভর্তি হতে এসে সাধারণ ছাত্রছাত্রীরা শুধুমাত্র তথ্য না জানার কারণে ব্যাপক ভোগান্তিতে পড়েন। অনেক সময় তারা প্রতারকদের খপ্পরে পড়ে সর্বস্ব খুইয়ে বাড়ি ফেরেন। এ কারণে নতুন আসা ছাত্রছাত্রীদের জন্য কিছু করতে এবং মাগুরার ছাত্রছাত্রীদের ঐক্য সুসংহক করতেই ডুসাম এর আত্মপ্রকাশ । যে কোন ছাত্র বা ছাত্রী ফোনে বা সরাসরি যোগাযোগ করলে স্বেচ্ছাসেবকরা তাদেরকে বিনা পারিশ্রমিকে সব ধরণের তথ্য সেবা দিয়ে থাকেন।প্রতি বছর ডুসাম এ সেবা দিয়ে আসছে এবং পরবর্তীতে ও দিয়ে থাকবে। আসা করি ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের উপকারে আসবে।

রূপক/মাগুরা/ ১৫ সেপ্টেম্বর ১৭