বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম

মাগুরার মহম্মদপুর উপজেলার রাজাপুর ইউনিয়নের রাজপাট মধ্যেপাড়া গ্রামে এক সেনা সদস্য ও ব্যবসায়ি সহোদেরর বাড়িতে দুধর্ষ ডাকাতি হয়েছে।

রোববার দিবাগত রাত আড়াইটার দিকে সেনা সদস্য কামরুল আলম ও সাবেক প্রবাসী শের আলীর বাড়িতে এ ঘটনা ঘটে। ডাকাতরা দুটি পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মী করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ ৩০ লাখ টাকার মূল্যবান মালপত্র লুট করে নিয়ে যায় বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।

ব্যাসায়ি শের আলী খাঁন জানান, ঘটনার সময় রাত আড়াইটার দিকে প্রথমে বিল্ডিংয়ের জানালার গ্রীল কেটে একজন প্রবেশ করে দরজা খুলে দেয়। এরপর ৮-১০ জনের ডাকাত দল ঘরে প্রবেশ করে। মুখোশধারী ডাকাতেরা অস্ত্রেরমুখে দুটি পরিবারের সদস্যদের জিম্মী করে ফেলে।

একই বাড়িতে পাশাপাশি ফ্লাটে দুই ভাই পরিবার নিয়ে বাস করেন। কামরুল আলম খাঁন সেনা সদস্য হিসেবে বর্তমানে কক্সবাজারে কর্মরত আছেন। অন্য ভাই শের আলী খাঁন দীর্ঘদিন সৌদি আরবে থাকার পর এখন স্থানীয় বাজারে প্রসাধনির ব্যবসা করেন। তারা ওই গ্রামের মৃত কাইউম আলী খাানের ছেলে।

ডাকতরা দুটি পরিবারের কাছ থেকে আলমারির চাবি নিয়ে নগদ ৫ লাখ টাকা, স্বর্ণালঙ্কারসহ ৩০ লাখ টাকার মূল্যবান মালপত্র নিয়ে যায়। এসময় ডাকাতের মারধরে নারীসহ পরিবাারের কয়েক সদস্য আহত হয়েছেন।

রাত শোয়া তিনটার দিকে ডাকাতি করে যাওয়ার সময় গ্রামবাসী ধাওয়া করলে ২-৩টি বোমা বিষ্ফোরণ ঘটিয়ে ডাকাত দল পালিয়ে যায়।

মাগুরা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা রাতেই ঘটনাস্থল পরিদর্শণ করেন। এই ঘটনায় সন্দেহভাজন করেকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করলেও তদন্তের জন্য পুলিশ তাদের নাম বলেননি।

উল্লেখ্য, গত ১৯ জুলাই মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রিয়াজুল ইসলামকে ক্লোসড করার পর এই পদটি শূণ্য রয়েছে।