শ্রীপুর প্রতিনিধি, মাগুুরাবার্তা
মাগুরার শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদের আহবায়ক কমিটি গঠিত হয়েছে। কমিটিতে মুক্তিযোদ্ধার সন্তান ও উপজেলার দারিয়াপুরের ইউপি চেয়ারম্যান মোঃজাকির হোসেন কাননকে আহবায়ক এবং মুক্তিযোদ্ধার সন্তান মোঃআনিচুর রহমান কনককে সদস্য সচিব করে মোট ৩৩সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।
সম্প্রতি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এর চেয়ারম্যান মোঃ সোলায়মান ও মহাসচিব মোঃ শফিকুল ইসলাম বাবু স্বাক্ষরিত এ কমিটি ঘোষিত হয়েছে।

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুইকা) কেন্দ্রীয় কমিটি কর্তৃক বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদকে ২০১৮ সালে অনুমোদন দেয়া হয়। এ কমিটি সারা দেশের জেলা এবং উপজেলা কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে। এরই ধারাবাহিকতায় গত শনিবার সংগঠনের চেয়ারম্যান এবং মহাসচিব শ্রীপুর উপজেলার ৩৩ সদস্য বিশিষ্ট
আহবায়ক কমিটি অনুমোদন দেন।

নবগঠিত আহবায়ক কমিটির আহবায়ক জাকির হোসেন কানন জানান, দেশ স্বাধীন হয়েছে ৫০ বছর। এ সময়ের মধ্যে দেশের অধিকাংশ মুক্তিযোদ্ধা বয়সের কারণে মৃত্যুবরণ করেছেন। স্বাধীনতা বিরোধীদের রুখতে হলে মুক্তিযোদ্ধা ও তার সন্তানরা সরকারকে সহযোগিতা করতে হবে। পরবর্তী প্রজন্ম হিসেবে আমরা মুক্তিযোদ্ধার সন্তানরা দেশের জন্য কাজ করে যাচ্ছি। এছাড়া মুক্তিযোদ্ধাদের বিভিন্ন দাবি-দাওয়া আদায়ে এ সংগঠন কেন্দ্রীয় কমিটির নির্দেশ পালনে সচেষ্ট থাকবে বলে তিনি জানান।

মাগুরা/ ৩০ মে ২০২১