বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরা শহরের হাসপাতালপাড়া সুইপার কলোনিতে আজ বুধবার ভোররাতে মানিক লাল হেলা নামে এক পরিচ্ছন্নকর্মীর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে পূর্ব বিরোধের জের ধরে রাতে কোন এক সময় তাকে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। নিহত মানিক লাল মাগুরা পৌরসভার পরিচ্ছন্ন কর্মী হিসেবে কাজ করতেন। তিনি ব্যক্তিগত জীবনে বাউল মতের অনুসারি ছিলেন।
নিহত মানিকলালের বড়ভাই হীরালাল হেলা জানায়, বেশ কিছুদিন ধরে মানিকের স্ত্রী শারীরিক অসুস্থতার কারণে বাবার বাড়ি চুয়াডাঙ্গায় অবস্থান করছিলেন। দুই ছেলে আসন ও সানকে নিয়ে তিনি নিজ বাড়িতে অবস্থান করছিলেন। মঙ্গলবার রাতে ৮ বছর বয়সের ছোটছেলে সানকে নিয়ে নিজ বাড়িতে ঘুমিয়ে ছিলেন। ভোররাত ৪টার দিকে সান গোঙ্গানির শব্দে ঘুম ভেঙ্গে গেলে দেখতে পায় তার বাবা গলাকাটা অবস্থায় ছটফট করছে। এ অবস্থায় সে দ্রুত ঘর থেকে বের হয়ে পাশের বাড়িতে তার কাকা ও বড় ভাইকে ডেকে আনে। তারা দ্রুত ঘটনাস্থলে এসে দেখতে পায় মানিকলাল মারা গেছেন। এ সময় বাড়ির বাইরে কয়েকটি স্থানে রক্তের চিহ্ন দেখা গেছে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান জানান- রাতে কোন এক সময় কৌশলে মানিক লালের ঘরে ঢুকে তার গলা কেটে হত্যা করে পালিয়ে যায় দূর্বৃত্তরা। হত্যাকান্ডের সম্ভাব্য সকল কারণ অনুসন্ধানের জন্য পুলিশ কাজ শুরু করেছে। লাশ ময়না তদন্তের জন্য মাগুরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মাগুরা সদর থাকায় একটি হত্যামামলা করা হয়েছে। এখনও পর্যন্ত কাউকে আটক করা যায়নি।

রূপক / মাগুরা /৩০ মে ২০২১