Main Menu

মাগুরা আদর্শ ডিগ্রী কলেজে প্রতিষ্ঠিত হলো দৃষ্টিনন্দন শহীদ মিনার

snapshot_001

বিশেষ প্রতিনিধি,মাগুরাবার্তা
মাগুরা জেলার অন্যতম বৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান মাগুরা আদর্শ ডিগ্রী মহাবিদ্যালয়ে প্রতিষ্ঠিত হলো দৃষ্টিনন্দন শহীদ মিনার। মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখরের পরামর্শ ও গণপূর্ত বিভাগের প্রকৌশলীদের ডিজাইন করা এ শহীদ মিনারটি সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান পংকজ কুন্ডুর পক্ষ থেকে ৫লাখ টাকা অনুদান ও কলেজ ফান্ড ব্যবহার করে ৬লক্ষাধিক টাকা ব্যায়ে এ দৃষ্টিনন্দন শহীদ মিনারটি সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। আজ ২১ফেব্রুয়ারী সকালে কলেজের ছাত্রছাত্রী ও শিক্ষকমন্ডলীর দীর্ঘদিনের এ প্রানের দাবীটি পূরণ হওয়ায় সকলের ভেতরে আনন্দের প্রকাশ দেখা গেছে।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। সকালে ফিতা কেটে ও পুস্পস্তবক অর্পণ করে শহীদ মিনারটির উদ্বোধন করেন এ্যাড. সাইফুজ্জামান শিখর এমপি। বিশেষ অতিথি ছিলেন মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পংকজ কুন্ডু, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসির বাবলুসহ অন্যরা।
কলেজের অধ্যক্ষ সূর্যকান্ত বিশ্বাস বলেন, শিক্ষা সংস্কৃতিসহ নানা দিক দিয়ে মাগুরা জেলায় অনেক ক্ষেত্রেই সেরা আদর্শ ডিগ্রী কলেজে শহীদ মিনারটি ছিল আমাদের প্রাণের দাবী। এ দাবী পূরণে আমাদের রাজনৈতিক অভিভাবকবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ যে হাত বাড়িয়ে দিয়েছেন তাতে আমরা আপ্লুত। আমি সর্বোপরি ধন্যবাদ দিতে চাই আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের প্রতি তার বিশেষ দৃস্টির কারণেই আমরা এ শহীদ মিনারটি সম্পন্ন করতে পারলাম। 20210221_093737
কলেজের প্রাক্তন ছাত্র ও জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাড.শাখারুল ইসলাম শাকিল জানান- মাগুরার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মাগুরা আদর্শ ডিগ্রী কলেজে এ শহীদ মিনার স্থাপনের মাধ্যমে কলেজটি তার অবয়বে পূর্ণতা পেল। আমার প্রিয় এ প্রতিষ্ঠানে একটি দৃষ্টি নন্দন শহীদ মিনার উপহার দেয়ার জন্য সংশ্লিষ্ঠদের ধন্যবাদ জানাই। আমরা এখন গর্ব করে বলতে পারি মাগুরা জেলার সবচেয়ে সুন্দর শহীদ মিনাটি আমাদের কলেজে অবস্থিত।
জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুন্ডু জানান- এ শহীদ মিনারটি নির্মানে আমরা আমাদের সর্বোচ্চেচ চেষ্টা করেছি। আশা করছি এ শহীদ মিনারটি এ কলেজ তথা মাগুরার ভাষা আন্দোলনের চেতনায় মুক্তিযুদ্ধের প্রজন্ম গড়তে ভূমিকা রাখবে।
সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর বলেন, মাগুরার অন্যতম সেরা এ কলেজটির শিল্প সংস্কৃতির বিকাশ কেন্দ্র হিসেবে এ শহীদ মিনারটি ভূমিকা রাখতে পারবে। সরকার নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে যে কাজ করে যাচ্ছে তার পরিপূর্ণতা পেতে এ শহীদ মিনারটি ভূমিকা রাখবে বলে আমরা মনে করি।

রূপক/ মাগুরা/ ২১ ফেব্রুয়ারী ২০২১






Comments are Closed