ওয়েব ডেস্ক, মাগুরাবার্তা
সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাগুরার কৃতি সন্তান বারবার দেশসেরা ও আন্তর্জাতিক  পুরস্কারপ্রাপ্ত লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের বিদায় সংবর্ধনা  রোববার (২৭ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়েছে। কলেজের শিক্ষার মান ও অবকাঠামো উন্নয়নসহ সার্বিক বিষয়ে বিদায়ী অধ্যক্ষের অবদান তুলে ধরে ভূয়শী প্রশংসা করেন সহকর্মীরা। কর্ণেল কাজী শরীফ উদ্দিন বলেন, ‘আজ আমার হারানোর কিছু নেই। এসেছিলাম শূন্য হাতে আর আজ যাচ্ছি বুক ভরে।’ শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘তোমরা একদিন মানুষের মত মানুষ হয়ে দেশ ও দেশের বাইরে মডেল কলেজের প্রতিনিধিত্ব করবে। সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা কামনা করেন। অনুষ্ঠান শেষে বিদায়ী অধ্যক্ষকে ঘোড়ার গাড়িতে চড়িয়ে কলেজের ক্যাম্পাস প্রদক্ষিণ করানো হয়। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসান নুর ইসলাম, অ্যাসিটেন্ট অ্যাডজুটেন্ট জেনারেল ক্যাডেট কলেজস অব বাংলাদেশ লে. কর্নেল তোফায়েল, মডেলে কলেজের উপধ্যক্ষ মো: জহিরুল ইসলাম, কলেজের শিক্ষক তাসলীমা খানম, নার্গিস আক্তার, মো: আব্দুল বাসেদ, মো: রবিউল করিম, অভিভাবক প্রতিনিধি পলাশ চৌধুরীসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ ।

কাউন্সিলর সৈয়দ হাসান নুর ইসলাম বলেন, বিদায়ী অধ্যক্ষ শরীফ উদ্দিন ছিলেন মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের নক্ষত্র। তার সফল কাজগুলো স্মরণীয় হয়ে থাকবে মডেল কলেজের পরতে পরতে। সাধারণ মানের একটি প্রতিষ্ঠানকে কিভাবে সারাদেশে পরিচিত করলেন তা সবাই আপনারা জানেন । সততা, দক্ষতা, নৈতিকতা ও মেধার সন্নিবেশ ঘটলেেই এই ধরনের কঠিন কাজ করা সম্ভব ।

লে. কর্নেল তোফায়েল বলেন, সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজ সত্যিকার অর্থেই লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিন এর নেতৃত্বে সকলের জন্যই রোল মডেল। তিনি আরও বলেন প্রথম দিন মডেল কলেজে এসে আমি যা শিখেছি তা সত্যিই আমার চলার পথে পাথেয় হয়ে থাকবে। বক্তরা সকলেই অধ্যক্ষ লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিন এর সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন।

অভিভাবক প্রতিনিধি পলাশ চৌধুরী বলেন, আজ আমরা একজন ভালো মনের মানুষকে বিদায় দিলাম যার কথা মডেল কলেজ মনে রাখবে চিরকাল।