মহম্মদপুর  প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরার মহম্মদপুর উপজেলার শিবরামপুর এলাকায় জমি নিয়ে বিরোধের জেরে মুক্তার মোল্যা নামে ইট ভাটার এক শ্রমিক হত্যার ঘটনায় মহম্মদপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। অজ্ঞাত ৫-৬ জনসহ ২২জনকে আসামী করে নিহতের ছেলে রাজু আহম্মেদ বাদি হয়ে এ মামলা করেন। মামলা নং- ০৯। এ ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এদিকে হত্যার ঘটনা পরবর্তী সংঘর্ষ, অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনায় পুলিশ সন্দেহভাজন ৮জনকে আটক করে। তাদেরকে আদালতে পাঠানো হয়েছে বলে পুলিশ জানায়।

মামলা সূত্রে জানা যায়, আসামীদের সাথে নিহতের পরিবারের গ্রাম্য দলাদলি ও জমিজমা নিয়ে বিরোধ ছিল। গত শনিবার ভোরে মামলার বাদি রাজুর পিতা মোক্তার মোল্যা কর্মস্থল ইট ভাটায় যাওয়ার পথে শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌছালে আসামী আয়েন উদ্দিন মৃধা ও আক্তারসহ তাদের সহযোগিরা তার উপর হামলা চালায়। তারা মোক্তার মোল্যাকে লোহার রড দিয়ে পিটিয়ে এবং রামদা ও ছ্যানদা দিয়ে কুপিয়ে জখম করে। মোক্তার মোল্যা চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে আসলে আসামীরা চলে যায়। গুরুতর অবস্থায় মাগুরা সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসারত অবস্থায় তার মৃত্যু হয়।

এলাকাবাসী জানান, তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় সংঘর্ষের সৃষ্টি হয়। সকাল ১০টার দিকে নিহতের লোকজন হামলা করলে প্রতিপক্ষের লোকজন বাড়িঘর ছেড়ে গেলে আয়ুব মৃধার বাড়িতে অগ্নিসংযোগ-লুটপাটসহ কয়েকটি বাড়িঘর ভাংচুর করা হয়।

মহম্মদপুর থানার ওসি তারক বিশ্বাস মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, আসামীরা পলাতক থাকায় আটক করা সম্ভব হয়নি। তবে দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে।

মাগুরা/২৬ নভেম্বর ১৯