Main Menu

উচ্চমূল্য আর অব্যবস্থাপনায় জমছে না মাগুরার কাত্যায়নী মেলা

20191112_201201

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
জিনিষপত্রের অতিরিক্ত মূল্য আর অব্যবস্থাপনায় মাগুরা শহরের ছানার বটতলা এলাকায় এ বছর ঐতিহাসিক কার্ত্যায়নী পূজা উপলক্ষে মেলা জমছে না। মেলার মাঝে যানবাহন রাখার জায়গা নির্ধারিত না থাকায় দর্শনার্থীরা ভোগান্তিতে পরছে।
শহরের তাঁতিপাড়া এলাকার বাসিন্দা নন্দিতা রায়, লালন রায় ও কাউন্সিল পাড়া এলাকার বাসিন্দা মৌমিতা খান অভিযোগ করেন- মেলার প্রতিটি জিনিষের দাম আকাশছোঁয়া। অধিকাংশ পণ্যেরই কোন মান না থাকলেও শিশুদের আগ্রহকে পূজি করে মেলার দোকানদারেরা উচ্চ মূল্য হাঁকছে। ফলে অভিভাবকরা বাধ্য হিয়ে কিছু কেনাকাটা করলেও দ্বিতীয়বার আর মেলামুখি হচ্ছে না।

শহরের নান্দুয়ালী গ্রামের মনিষা, কলেজ পাড়ার সেতুসহ একাধিক দর্শনার্থী অভিযোগ করেন- স্বাভাবিক বাজারে যে পণ্যের দাম ১শ টাকা মেলায় তার দাম কমপক্ষে ৩শ টাকা চাইছে। অনেকেই এখান থেকে পণ্য কিনে প্রতারিত হচ্ছে। ফলে ক্রমে ক্রমে মেলায় লোক কমে যাচ্ছে।

মঙ্গলবার রাত ৮টার দিকে মেলায় গিয়ে দেখা গেছে সেখানে অধিকাংশ দোকানেই তেমন কোন ভীড় নেই। দোকানিরা অলস সময় পাড় করছে।

মেলার দোকানিরা  জানান- পূজা শেষ হওয়ার পর পরই ঘুর্ণীঝড় বুলবুলের প্রভাবে বৃষ্টি শুরু হয়। এর পর থেকেই মেলায় লোক সমাগম তেমন হচ্ছে না। ফলে তারা লোকসানের আশংকা করছেন। 20191112_201150

এদিকে একাধিক দর্শনার্থী জানান- মেলায় মটরসাইকেল কিংবা বাই সাইকেল রাখার কোন ব্যবস্থা নেই। অন্যদিকে মেলার ভেতরে সাইকেল রাখতে বাধা দিচ্ছে পুলিশ। ফলে যারা মেলা ঘুরে দেখতে চান তারা মেলার ভেতরে ঢুকে ঘুরে চলে যাচ্ছেন।

রূপক/ মাগুরা/ ১২ নভেম্বর ১৯






Comments are Closed