বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরার সাবেক নন্দিত জেলা প্রশাসক ও বর্তমান প্রশাসনের সর্বোচ্চ ব্যক্তি মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সহজ সরল জীবন যাপন নিয়ে একটি সংবাদ ভাইরাল হয়েছে। অনলাইন মিডিয়ার দৌলতে এই জনপ্রিয় আমলা এখন জনপ্রিয় হয়ে উঠেছেন।
বিশিষ্ট লেখক কলামিস্ট বাদল সৈয়দ তার ব্যাক্তিগত অভিজ্ঞতার আলোকে লিখেছেন বাংলাদেশ প্রশাসনের শীর্ষ কর্মকর্তা মন্ত্রী পরিষদ সচিব · মোহাম্মদ শফিউল আলমকে নিয়ে।

তিনি লিখেছেন….
১.কাল ঢাকা থেকে ফিরছি।একটু পর প্লেনে উঠলেন কেবিনেট সেক্রেটারি মোহাম্মদ শফিউল আলম স্যার।
বাংলাদেশের আমলাতন্ত্রের এক নম্বর ব্যক্তি।
অতি সাধারণ একজন মানুষ। কোন আড়ম্বর নেই।জৌলুস নেই। প্রটোকলের নামে আগে পিছে কেউ ঘুরঘুর করছে না।স্যার ইকোনমি ক্লাশের সাধারণ একটি আসনে আমার কাছেই বসলেন।(প্লেনে বিজনেস ক্লাস ছিল) প্লেন চট্টগ্রাম নামলো। সাধারণ এ মানুষটির জন্য কেউ দাঁড়িয়ে নেই। তাঁর হাত ব্যাগ টানার জন্য কেউ নেই। তিনি আর দশজনের সাথে এয়ারলাইনের কমন গাড়িতে বসে টার্মিনাল এলেন। কোন শোরগোল নেই। ছুটোছুটি নেই!!

চট্টগ্রাম পৌঁছে আমার সাথে কথা বলতে বলতে হেঁটে টার্মিনাল এলেন। অনেক চেষ্টা করেও তাঁর হাতের দুটো ব্যাগের একটি বওয়ার অনুমতি পেলাম না। সিনিয়রের প্রতি এ ভদ্রতা প্রকাশের সুযোগও স্যার দিলেন না।
তারপর সাধারণ লাউঞ্জ দিয়ে বেরিয়ে একটি অতি সাধারণ গাড়িতে উঠে চলে গেলেন।

কোন উচ্চবাচ্য নেই, জুনিয়রদের ছুটে আসা,ফুল-মুল দেয়া নেই। দেখে মনে হলো, অবসরে যাওয়ার পর তিনি এক মূহুর্তের জন্যও ‘সব হারানোর’ বেদনায় ভুগবেন না। সাধারণের মাঝে সাধারণ হয়ে বরং তাঁরা অবসর জীবন উপভোগ করবেন।

মাগুরা/২ মার্চ ১৯