বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনে মাগুরার চার উপজেলার মধ্যে মহম্মদপুর ও মাগুরা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান  ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৬ জনের মনোনয়ন পত্র বাতিল হয়েছে। অপর দিকে শ্রীপুর এবং শালিখা উপজেলার সকল  চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন পত্র বৈধ হয়েছে।

বৃহস্পতিবার  মনোনয়ন পত্র যাচাই শেষে বিকেলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রির্টানিং অফিসার আক্তারুন্নাহার  ও জেলা নির্বাচন অফিসার ফয়জুল মোল্যা এ তথ্য জানান।

মামলার তথ্য গোপন ও সমর্থকদের সঠিক তথ্য না দেয়ায় মাগুরা সদর উপজেলায় বাতিল হওয়া ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রেজাউল ইসলাম  এবং জেলা ছাত্রলীগের সাবেক আব্দুস সামাদ আজাদ। মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে কাকলী চাকী এবং পাপিয়া খন্দকার।  অপরদিকে মামলার তথ্য গোপন করায় মহম্মদপুর উপজেলার বাতিল হওয়া ভাইস চেয়ারম্যান প্রাথীরা হচ্ছেন মহম্মদপুর উপজেলার ছাত্রলীগের সাবেক আহবায়ক ঈদুল শেখ এবং  যুবলীগ নেতা বরকত আলী।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রির্টানিং অফিসার আক্তারুন্নাহার জানান, মনোনয়ন পত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামী ৩ মার্চ পর্যন্ত আপিল করতে পারবেন।

উল্লেখ্য, জেলার চার উপজেলায় চেয়ারম্যান পদে ১৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৯ জনসহ মোট ৬২ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। আগামী ৭ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

মাগুরা/২৮ ফেব্রুয়ারী ১৯