বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরার শ্রীপুর উপজেলার ঐতিহ্যবাহি শতবর্ষি শিক্ষা প্রতিষ্ঠান নাকোল রাই চরণ মাধ্যমিক বিদ্যালয় ও নাকোল ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে শতাধিক গুনিজন ও গুনি মা’য়েদের সংবর্ধনা দেয়া হয়েছে। রোববার সন্ধ্যায়  বিদ্যালয় মাঠে এ সংর্বধনা অনুষ্ঠান হয়। নাকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রাইচরণ মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হুমায়ুনুর রশিদ মুহিতের সভাপতিত্বে সংর্বধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। বিশেষ অতিথি ছিলেন-পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ানসহ অন্যরা।
অনুষ্ঠানে স্কুলের প্রাক্তন ছাত্রদের মধ্যে ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা, সচিব, উচ্চপদস্থ সেনা, পুলিশ কর্মকর্তা, চিকিৎসক, প্রকৌশলী, বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজের শিক্ষক, ব্যাংকার, শিল্পপতি, দেশ  বরেণ্য সাংবাদিক, কবি, সাহিত্যিক, সংগীত সাধকসহ রাইচরণ মাধ্যমিক বিদ্যালয়ের ১৩৫ জন প্রাক্তন গুনি শিক্ষার্থী (জীবিত ও মরনোত্তর)কে সংবর্ধনা দেয়া হয়। একই সঙ্গে বর্তমান মেধাবী শিক্ষার্থীদের গুনী মা’দের সংবর্ধনা প্রদান করা হয়।MAN_0101
সংর্বধনার আগে স্মৃতিচারণ মুলক বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র নাসা গ্রুপের পরিচালক শহিদুল ইসলাম মিঠু, ব্রিগেডিয়ার জেনারেল ওহিদুল ইসলাম, পুলিশের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, মাগুরা ২৫০ শয্যা মেডিকেল কলেজ ও হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. সুশান্ত কুমার বিশ্বাস, রাজউকের উপ-সচিব মোঃ খায়রুজ্জামান, জেলা বারের সাবেক সভাপতি এ্যাড. আব্দুল মজিদ, বিশিষ্ট ওষুধ শিল্প উদ্যোক্তা ডা. এম জোহা, স্কুল এলামনাই এসাসিয়েশনের সভাপতি ও স্কুলের প্রতিষ্ঠাতা রাই চরণ সাহার উত্তরসুরি সুচিন্ত কুমার সাহা, উপমহাদেশের বিশিষ্ট সংগীত সাধক ওস্তাদ মুন্সি রইস উদ্দিনের পুত্র এএফএম আসাদুজ্জামান, ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম, ইঞ্জিনিয়ার মীর্জা সাইফুল ইসলাম সমাচার, ডা. জিল্লুর রহমান মুকুল, সাংবাদিক শাহিনুর আহমেদসহ অন্যরা।
এ ছাড়া আয়োজকদের পক্ষ সংর্বধনা অনুষ্ঠানে দুই শ’ শীতার্থ মানুষের মাঝে কম্বল ও অসহায় দরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।
রাতে অনুষ্ঠিত মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন প্রতীক হাসান, ঝিলিক, দোলা, আপেল ম্যাক, শান্তা পাল তুলিসহ সেরাকন্ঠ বিজয়ী শিল্পীরা। গভীর রাত পর্যন্ত অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে কয়েক হাজার দর্শক অনুষ্ঠান স্থল মাতিয়ে রাখেন।

রূপক আইচ/মাগুরা /২৮ জানুয়ারী ১৯