স্টাফ রিপোর্টার, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম

মাগুরার মহম্মদপুর উপজেলার নহাটা থেকে ঈদুল আজহা উপলক্ষে দুস্থদের মাঝে বরাদ্দকৃত ২২ বস্তা (১ হাজার ১০০কেজি) ভিজিএফ-এর  চাল উদ্ধারের ঘটনায় চেয়ারম্যানসহ ৩জনের নামে মামলা হয়েছে ।

আজ রোববার বিকেলে উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও) মো: লাল্টু মিয়া বাদী হয়ে নহাটা ইউপি চেয়ারম্যান আলী মিয়াকে প্রধান আসামি ও নহাটা বাজারের ব্যবসায়ি সহোদর সমির কুমার দে ও আনন্দ  কুমার দের নামে  মহম্মদপুর থানায় মামলা দায়ের করেন।

মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিন হোসেন জানান,  “উদুল আজহা উপলক্ষে শনিবার থেকে নহাটা ইউনিয়নের ১৬২৭ জন দুস্থ কার্ডধারীর মধ্যে  মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ১০ কেজি করে ভিজি এফএর চাল বিতরণ শুরু হয়। শনিবার (১০সেপ্টেম্বর) কিছু চাল বিতরণ করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসকের সাথে তিনি নহাটা ইউনিয়নে এ চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। আজ রোববার চেয়ারম্যানের বাকি চাল বিতরণের কথা ছিলো। কিন্তু গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন চেয়ারম্যান রাতেই কিছু চাল আনন্দ কুমার দে  ও সমীর কুমার  নামে স্থানীয় দুই ব্যবসায়ী কাছে বিক্রি করে দিয়েছেন। এমন সংবাদের ভিত্তিতে রোববার দুপুরে ওই ব্যক্তিদের বাড়িতে অভিযান চালিয়ে খাদ্য বিভাগের সিল ও সেলাই করা  অবস্থায় ২২ বস্তা চাল উদ্ধার করেন।

আনন্দ কুমার দে  এবং সমীর কুমার দে নহাটা গ্রামের শিবু পদ দে এর পুত্র। তারা নহাটা বাজারে মৌসুমি কৃষি পণ্যে ক্রয়-বিক্রয়ের ব্যবসা করেন।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তরিকুল ইসলাম বলেন,‘ এ ঘটনায় চেয়ারম্যানকে প্রধান আসামী করে মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রপ্তারের জন্য চেষ্টা  চলছে।’

অভিযুক্ত চেয়ারম্যান অলী মিয়া মোবাইলে জানান- ‘ভিজিএফএর চাল পাওয়া দুস্থ্য ব্যক্তিরাই ওই ব্যবসায়ীদের কাছে চাল বিক্রি করেছে । চাল বিতরণে কোন অনিয়ম হয়নি। তিনি এ ঘটনাকে রাজনৈতিক প্রতিপক্ষের ষড়যন্ত্র বলে উল্লেখ করে প্রকৃত ঘটনা উৎঘাটনের জন্য দাবী জানান। ’

রূপক আইচ, ১১ সেপ্টেম্বর ১৬