দীপক চক্রবর্তী, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
অপহরনের ১৫ দিন অতিবাহিত হলেও উদ্ধার হয়নি মাগুরা জাগলা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী পার্শ্ববর্তী লক্ষিপুর গ্রামের বিথী বিশ্বাস(১৫)।  এ ব্যাপারে ১জানুয়ারী মাগুরা সদর থানায় মামলা করে আসামী পক্ষের অব্যাহত হুমকীর মুখে নিরাপত্তাহীনতায় ভুগছে ভিকটিমের বাবা-মা ও পরিবারের সদস্যরা।

নিখোঁজ বিথীর কাকা সঞ্জয় বিশ্বাস জানান- মাগুরা সদর উপজেলার জাগলা হেলাল উদ্দিন মেমোরিয়াল হাইস্কুলের ছাত্রী বিথী এবছর নবম শ্রেনী থেকে দশম শ্রেনীতে উর্ত্তীণ হয়েছে। গত ২৯ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বিথী পরীক্ষার ফলাফল জানতে স্কুলে যায়। ফলাফল জেনে বেলা আড়াইটার দিকে বাড়ি ফেরার পথে জাগলা বাজার সংলগ্ন শশ্মাণ ঘাট এলাকায় পৌছালে পূর্বেই ওৎ পেতে থাকা পার্শ্ববর্তী আজমপুর গ্রামের বাচ্চু মোল্যার বখাটে পুত্র আকাশ হোসেন, জুয়েল রানা, আতিক তাদের সহযোগীরা একটা মাইক্রোবাসে করে বিথীকে অস্ত্রের মুখে জিম্মি করে তুলে নিয়ে যায়। এব্যাপারে বিথীর বাবা বাদী হয়ে থানায় একটা মামলা দায়ের করেন।

বিথীর বাবা কৃষক সুধাংশু বিশ্বাস জানান- আমার মেয়েকে আজমপুর গ্রামের বাচ্চু মোল্যার বখাটে পুত্র আকাশ হোসেন প্রায়ই স্কুলে আসা-যাওয়ার পথে উত্যাক্ত করতো। এ ঘটনা বিথী আমাকে জানালে আমি তার অভিভাবকদের জানাই। এতে ক্ষিপ্ত হয়ে ঘটনার দিন আকাশ স্কুল থেকে ফেরার পথে অস্ত্রের মুখে জোর করে আমার মেয়েকে তুলে নিয়ে যায়। আসামীপক্ষ নানাভাবে আমাদের উপর হুমকি ধমকি দিচ্ছে।

জাগলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ রাজ্জাক হোসেন জানান- এ বিষয়ে আমাকে কেউ কিছুই বলেনি। আমি কিছুই জানিনা।

মাগুরা সদর থানার ওসি একেএম আজমল হুদা জানান- এ বিষয়ে একটি মামলা হয়েছে। তবে ভিকটিমকে এখনও উদ্ধার করা যায়নি। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইতিমধ্যে আমরা মোবাইল ট্রাকিং এর মাধ্যমে আমরা আকাশের অবস্থান সনাক্ত করার চেষ্টা করেছি। মাঝে তারা চট্টগ্রামের দিকে অবস্থান করছিল। তবে তারা এক এক সময় এক এক স্থানে অবস্থান করছে। ফলে তাদের ধরা যাচ্ছে না।

দীপক/রূপক/মাগুরা/ ১২ জানুয়ারী ১৭