শ্রীপুর প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরার শ্রীপুর উপজেলার সব্দালপুর ইউনিয়নের নহাটা গ্রামে দুদল গ্রামবাসির সংঘর্ষে কমপক্ষে ৪০টি বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এ সময় পুলিশের পক্ষ থেকে লুটপাট ঠেকাতে কোন ব্যবস্থা হয়নি বলেও অভিযোগ করেন ভুক্তভোগীরা। তবে পুলিশের পক্ষ থেকে কয়েক রাউন্ড ফাঁকা গুলির খবর পাওয়া গেছে।

ওই এলাকার স্কুল শিক্ষক সাজ্জাদ হোসেন মাগুরাবার্তাকে  বলেন- গ্রামীণ দলাদলীর ঘটনাকে কেন্দ্র করে একটি বেসরকারি কোম্পানীতে কর্মরত সাব্বির হোসেন সমর্থক পান্নু নামে এক ব্যক্তিকে ওই গ্রামের হাফিজ মেম্বর সমর্থক তপন, আয়ুবসহ একদল লোক একা পেয়ে মারপিট করে। মারপিটের খবর পেয়ে সাব্বির সমর্থকরা তাদের প্রতিহত করতে এগিয়ে যায়। এ সময় উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এক পর্যায়ে পুলিশের সহায়তায় হাফিজ মেম্বর সমর্থকরা সাজ্জাদ সমর্থকদের ৪০/৫০টি বাড়ি ভাংচুর করে। এ সময়  তারা কমপক্ষে ৪০টি গরুসহ বাড়ির মালামাল লুট করে নিয়ে যায়। দুর্বৃত্তরা ওই গ্রামের  আতোয়ার রহমান, বদিয়ার রহমান, হান্নান মোল্যা, মহম্মদ শেখ, রফিক শেখ, মফিজার শেখ, টোকন শেখ, আনেয়ার হোসেন, নব মেম্বরসহ প্রায় অর্ধশত বাড়ি ভাংচুর ও লুটপাট করে।
তিনি অভিযোগ করেন- এলাকার নব্য শিল্পপতি রফিক মিয়ার সমর্থনে  একটি গ্রুপ এলাকায় হামলা, ভাংচুর ও লুটপাটের রাজত্ব করে চলেছে। তারা টাকা দিয়ে পুলিশ প্রশাসনকে কিনে নিতে  চাচ্ছে।

পুলিশের সহায়তার কথা অস্বীকার করে ঘটনাস্থল থেকে  মোবাইল ফোনে মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শণ কুমার রায় মাগুরাবার্তাকে জানান- পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি করেছে। তবে কত রাউন্ড গুলি হয়েছে তা এখনো বলা সম্ভব হচ্ছে না। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

রূপক/মাগুরা/৯ ডিসেম্বর১৬