বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
ক্রিকেট জীবনের শুরুতে যে মাঠে হাতে খড়ি হয়েছিল ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসানের সেখানেই প্রাক্তন খেলোয়ারদের সাথে প্রীতি ক্রিকেট খেলায় মেতে ওঠেন তিনি। এ সময় মাগুরা- ১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় তাকে সংবর্ধনা জ্ঞাপন করে প্রাক্তন খেলোয়াড় বৃন্দ।
আজ শুক্রবার সকালে মাগুরার ঐতিহ্যবাহী নোমানী ময়দানে যেন বসেছে তারার মেলা। সকল তারার মধ্যমণি হয়ে জ্বলজ্বল করছেন বিশ্বের নাম্বার ওয়ান অলরাউন্ডার বাংলাদেশের জান,বাংলাদেশের প্রাণ সাকিব আল হাসান। মহান বিজয় দিবস উপলক্ষে মাগুরার প্রাক্তন খেলোয়াড়েরা আয়োজন করে লিজেন্ড ক্রিকেট টুর্নামেন্ট। সেখানে এসেই ক্রিকেটারদের ভালোবাসায় মুগ্ধ হয়ে নস্টালজিক হয়ে পড়লেন সাকিব। তিনি এ সময় মাগুরা নোমানি ময়দানে তার প্রথম কোচ সাদ্দাম হোসেন গোর্কির হাত ধরে ফাস্ট বোলার থেকে স্পিন বলারে রূপান্তরের স্মৃতিচারণ করেন।

বিশ্বের এক নাম্বার ক্রিকেট তারকা সাকিবকে কাছে পেয়ে আর তার সঙ্গে খেলায় মেতে উঠতে পেরে আনন্দ আর উচ্ছ্বাসে তার নতুন জীবনের সাফল্য কামনা করলেন সতীর্থরা। সাবেক ক্রিকেটার প্রধান শিক্ষক পঙ্কজ আইচ, এডভোকেট সজীব, উজ্জ্বল সিকদার সহ সাবেক সতীরথরা রাজনীতিতে সাকিবের সাফল্য কামনা করেন।

এতদিন যারা টেলিভিশনের পর্দায় শাকিবের ব্যাট বলের নৈপুণ্য দেখতেন এত কাছ থেকে তার বাউন্ডারি হাঁকানো দেখে সেই দর্শকরাও মুগ্ধতা প্রকাশ করেন অনেক দর্শক।

আর সাকিবের হাত ধরে এমনি হাজারো সুপার স্টার গড়ে উঠুক মাগুরায় চাইলেন তার ছেলেবেলার প্রথম কোচ।
রাজনীতিতে সাকিবের এই নতুন যাত্রায় তার সাফল্য কামনা করলেন আরেক সতীর্থ বাংলাদেশের সিনেমা ও টেলিভিশন জগতের অন্যতম চিত্রনায়ক আর এক মাগুরার কৃতি সন্তান সাব্বির আহমেদ।
মাগুরার সাকিবের হাত ধরে মাগুরার ক্রীড়া শিক্ষার পাশাপাশি ব্যাপক হারে আর্থসামাজিক উন্নয়ন হবে বলে আশা করেন তার প্রথম কোচ সাদ্দাম হোসেন গোর্কি।

ক্রিকেট ব্যাটে বলে ঝড় তুলে জাতীয় আন্তর্জাতিক অঙ্গনে সেরা নৈপুণ্য দেখিয়ে সাকিব এখন রাজনীতির নতুন পিচে। সেখানে তিনি কেমন খেলেন এটি দেখতে অপেক্ষা করতে হবে আগামী ৭ই জানুয়ারি পর্যন্ত ।

রূপক আইচ, মাগুরা ; ২২ ডিসেম্বর ২০২৩