বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরার মহম্মদপুর উপজেলার বালিদিয়া দক্ষিণপাড়া এলাকায় আইয়ুব আলী (৪৫) নামের এক দরিদ্র কৃষকের নির্মানাধিন দুটি বসতঘর গুড়িয়ে দিয়েছেন প্রতিপক্ষের লোকজন। আজ রোববার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত কৃষক আইয়ুব আলী মাগুরাবার্তাকে   জানান, প্রায় চল্লিশ বছর ধরে পৈত্রিক ভিটায় ছয় শতক জমির উপর বসবাস করছেন তিনি।  প্রতিবেশি হামিদ মোল্যার  ছেলে আকবর মোল্যা তার (আইয়ুব) বসতভিটার মধ্যে জমি পাবেন বলে দাবি করে আসছেন।

আজ রোববার দুপুরে আইয়ুব আলী বাড়িতে নতুন দুটি ঘরের কাজ শুরু করেন। এতে আকবর মোল্যা, তার কয়েক ভাই ও স্বজনেরা তাদের পক্ষে আইয়ুব আলীর বাড়িতে হামলা চালান। তারা হামলা ও ভাংচুর করে  নির্মানাধীন দুটি বসত ঘরের ক্ষতিসাধন করেন।

সরেজমিন গিয়ে দেখা গেছে দুটি বসতঘর ভেঙে বাড়ি থেকে ২০-৩০ গজ দূরে অন্যের জায়গায় দুমড়ে-মুচড়ে ফেলে রাখা হয়েছে। আইয়ুব আলী ওই গ্রামের জয়নাল মোল্যার ছেলে। স্ত্রী তাহমিনা তিন ছেলে দুই মেয়ে নিয়ে এখানে বসবাস। অন্যের জমিতে শ্রম দিয়ে তিনি কোনমতে জীবিকা নির্বাহ করেন।

আইয়ুব  আলীর স্ত্রী তহমিনা বেগম কান্না জড়িত কন্ঠে মাগুরাবার্তাকে   বলেন,‘ অনেক কষ্টে ছেলে-মেয়ে নিয়ে থাকি। ঘরের বেড়া না থাকায় শীতের মধ্যে কষ্ট পাই। টাকা জমিয়ে টিন কিনে ঘর তুলতে গেছি প্রতিবেশি লোকজন তা ভেঙে গুড়িয়ে দিয়েছে।’

magura-picture-01

অভিযুক্ত আকবর মোল্যা মাগুরাবার্তাকে  জানান,‘নিষেধ করার পরও বিরোধপূর্ণ জমিতে ঘর তোলা অব্যহত রাখায় তার লোকজন ঘর ভেঙে দিয়েছেন।

মহম্মদপুর থানার (ওসি) মো. তরিকুল ইসলাম মাগুরাবার্তাকে  জানান,‘ এ ব্যাপারে এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।’

 

রূপক/শাহিন/ ২৭নভেম্বর ১৬