স্টাফ রিপোর্টার

দ্বিতীয় দফায় অনুষ্ঠিতব্য মাগুরা সদরের ১২ ইউনিয়নে মাত্র ৪ টিতে একক চেয়ারম্যান প্রার্থী চুড়ান্ত করেছে আওয়ামীলীগ। তবে মনোনয় চূড়ান্ত হওয়া ইউনিয়নগুলিতে ইতিমধ্যে ভোটের হাওয়া বইতে শুরু করেছে। প্রার্থিরা যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে।

মনোনয়ন প্রত্যাশী একাধিক প্রার্থীর শক্ত অবস্থান ও কাউন্সিলবদের বিভক্তির কারনে বাকি ৮ ইউনিয়নে বুধবার সকাল পর্যন্ত একক প্রার্থী চুড়ান্ত করতে পারেনি দলটি। যদিও দলীয় একক প্রার্থী চুড়ান্ত করতে কেন্দ্রের বেধে দেওয়া সর্বশেষ সময় ছিল গত সোমবার (২৩ ফেব্রুয়ারী) পর্যন্ত।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু জানান, সোমবার পর্যন্ত স্ব-স্ব ইউপিতে বর্ধিত সভা করে সমঝোতার মাধ্যমে বগিয়া ইউনিয়নে  মীর রওনক হোসেন জন্নু, মঘি ইউনিয়নে আব্দুল হাই সর্দার, রাঘবদাইড়ে বাবুল ফকির ও হাজরাপুরে কাউন্সিলরদের ভোটে কবির হোসেনকে একক প্রার্থী হিসেবে চুড়ান্ত করা হয়েছে। বাকি ৮ ইউনিয়ন আঠারখাদা, হাজিপুর, কছুন্দি, চাউলিয়া, জগদল, শত্রুজিৎপুর, গোপালগ্রাম, বেরই পলিতায় বর্ধিত সভায় সমঝোতা না হওয়ায় প্রার্থীতা চুড়ান্ত করা যায়নি। তবে এ ৮ ইউনিয়নের মনোনয়ন প্রত্যাশী ও কাউন্সিলর সকলেই প্রার্থী চুড়ান্তের ক্ষমতা উপজেলা ও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপর ছেড়ে দিয়েছেন। আজ বুধবারের মধ্যে নিরপেক্ষভাবে যাচাই বাছাই করে বাকি ৮ ইউপিতে একক প্রার্থী চুড়ান্ত করে কেন্দ্রে জমা দেওয়া হবে।

উল্লেখ্য, মাগুরা সদরের ১৩ টির মধ্যে তফশিল ঘোষিত ১২ টি ও শালিখা, মহম্মদপুর এবং শ্রীপুর উপজেলার ২৩ টিসহ মোট ৩৫ ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন চেয়ে মোট ৩৫৮ জন দলীয় ফরম সংগ্রহ করেছিলেন।