বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
নারী ও শিশু নির্যাতনকারি, ধর্ষক ও হত্যাকারীদের শাস্তি নিশ্চিত করার দাবিতে সোমবার মাগুরায় নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালন করেছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম। এ উপলক্ষে শহরে মানববন্ধন সমাবেশ করেছে সংগঠনটি।
নারী নির্যাতন প্রতিরোধ দিবস ও ইয়াসমিন হত্যার ২৫তম বার্ষিকী উপলক্ষে সমাজতান্ত্রিক মহিলা ফোরামের উদ্যোগে সকালে শহরের চৌরঙ্গী মোড়ে এ মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু, মাগুরা জেলা করোনা দুর্যোগ মোকাবিলায় গণকমিটির আহবায়ক এটিএম মহব্বত আলী, জেলা বাসদ নেতা ভবতোষ বিশ্বাস জয়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের শহর কমিটির আহ্বায়ক মোহম্মদ সোহেল।
সমাবেশে বক্তারা বলেন, ইয়াসমিন হত্যার ২৪ বছর পরেও নারীর প্রতি সহিংসতা এক চুলও কমেনি। অনেক ক্ষেত্রে তা বেড়েই চলেছে। সম্প্রতি কক্সবাজারে গরু চুরির অপবাদ দিয়ে মা ও মেয়েকে কোমড়ে দড়ি বেঁধে লাঞ্ছিত করা হয়েছে। মাগুরায় সালিশ করে ধর্ষিতা কিশোরীর পরিবারকে জরিমানা করা ও ভুক্তভাগীদের বাড়ি ঘরের জিনিসপত্র লুটপাট করা হয়েছে। সমাবেশ থেকে নারী ও শিশু নির্যাতনকারী ও ধর্ষকদের শাস্তির দাবি জানানো হয়।

 

রূপক /মাগুরা / ২৪ আগস্ট ২০২০