Main Menu

মাগুরায় শ্রমিকনেতাকে হত্যাচেষ্টার অভিযোগে মানববন্ধন; ধর্মঘটের হুমকি

a

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরায় জেলা ট্রাক ট্রংকলরি কভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক মোঃ আক্তারুল ইসলামের উপর হামলার প্রতিবাদে মাগুরা শহরের ভায়নার মোড়ে মানববন্ধন ও সমাবেশ করেছে সংগঠনটির নেতাকর্মীরা।

আজ রবিবার দুপুর ১২টার দিকে মানববন্ধনে ওই শ্রমিক নেতার উপর আক্রমনকারিদের বিচারের দাবী জানান সংগঠনটির সভাপতি লালু শখ ও সাধারণ সম্পাদক রবিউল ইসলামসহ অন্যরা।গত ১৬জুলাই শহরের স্টেডিয়ামপাড়া এলাকায় পুলিশের গাড়িতে উঠে আক্তারুলকে কুপিয়ে যখম করে কতিপয় সন্ত্রাসী। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ওই সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান নেতৃবৃন্দ।
সংগঠনের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবী জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলন এমনকি শ্রমিক ধর্মঘটেরও ডাক দেয়া হতে পারে বলে জানান তিনি।
জানা গেছে- গত ১৬ জুলাই শহরের স্টেডিয়ামপাড়া এলাকায় মহাসড়কে ৩চাকার অটো চলাচল নিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে ওই এলাকার মিন্টু ও রিপনসহ বেশ কয়েকজন ধারালো অস্ত্র দিয়ে মাথায় কুপিয়ে গুরুতর আহত করে আক্তারুলকে। এ ঘটনায় আক্তারুলের ভাই নুর আলম বাদী হয়ে মাগুরা সদর থানায় একটি মামলা দয়ের করেন।

মাগুরা সদর থানার ওসি জয়নাল আবেদিন জানান- ওই ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বেশ কয়েকজন আসামীও ইতিমধ্যে গ্রেফতার হয়েছে। বে আইনি কাজ করলে কাউকেই ছাড় দেয়া হবে না।

রূপক /মাগুরা / ২৬ জুলাই ২০২০






Comments are Closed