বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরা শহরের আদর্শপাড়া এলাকায় করোনা আক্রান্ত হয়ে মৌসুমি আক্তার (২৬) নামে এক অন্তসত্ত্বা গৃহবধূর মৃত্যু হয়েছে। মাগুরা থেকে করোনা আক্রান্ত হয়ে তিনি চিকিৎসা নিতে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। আজ সকালে তিনি মারা যান।   মাগুরা শহরের আদর্শপাড়া এলাকার এলজিইডির কর্মকর্তা আবু তাহেরের মেয়ে মৌসুমি  নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মাহাবুবুর রহমানের স্ত্রী।

মাগুরা সিভিল সার্জন কার্যালয় ও মৃত নারীর পারিবারিক জানায়, গত ১ জুলাই মৌসুমি আক্তার ও তাঁর বাবা আবু তাহেরের কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। ৩ জুলাই তাঁদের দুজনেরই কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ আসে। এ সময়ের মধ্যে মৌসুমি আক্তারের শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে মাগুরা সদর হাসপাতাল ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় তাকে। সেখান থেকে ৩ জুলাই রাতে সাভারের এনাম মেডিকেল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোরে মৃত্যু হয় অন্তঃসত্ত্বা মৌসুমি আক্তারের।

মৃত নারীর স্বামী মাহাবুবুর রহমান জানিয়েছেন, তাঁর স্ত্রী সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন, তাঁদের আড়াই বছরের একটি কন্যাসন্তান রয়েছে। স্ত্রী মৌসুমি আক্তারকে তাঁর শ্বশুরবাড়িতে দাফন করা হবে বলে জানান তিনি।

মাগুরার সিভিল সার্জন চিকিৎসক প্রদীপ কুমার সাহা জানান, ৩ জুলাই ওই নারীর কোভিড-১৯ শনাক্ত হয়। তিনিসহ এ পর্যন্ত জেলায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত মানুষের সংখ্যা দাঁড়াল পাঁচ। গতকাল রোববার পর্যন্ত মাগুরায় ১৬৬ জন কোভিড রোগীর মধ্যে ৫২ জন সুস্থ হয়েছেন।

মাগুরা/ ৬ জুলাই ২০২০