Main Menu

জুলাই এর শুরুতে আজ মোট আক্রান্ত ৮ জন

মাগুরায় শুধুমাত্র জুনেই করোনা আক্রান্ত ১১২; মোট আক্রান্ত ১৪১ জন

Corona-virus-3

বিশেষ প্রতিনিধি , মাগুরাবার্তা
করোনা ভাইরাসের বিস্তারে অসনি সংকেত দিয়ে মাগুরাবাসির জন্য জুনমাস কেটেছে। মাসের প্রায় প্রতিটি দিনই সংক্রমনের নানা নতুন নতুন তথ্য নিয়ে হাজির হয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। শুধুমাত্র জুন মাসে মাগুরা জেলায় সংক্রমন হয়েছে ১১২জনের।  মে মাসের শেষ দিনে যেখানে  আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ২১। জুন মাসের শুরুর দিনেই ৫রোগী সনাক্তের মধ্য দিয়ে সেটি পৌছায় ২৬ এ। এরপর প্রায় দিনই সংখ্যাগুলি বাড়তেই থাকে । এ মাসের শেষের দিকে যা আশংকা জনক অবস্থায় পৌছায়। জুনের ২৮ তারিখ এক দিনে সর্বাধিক ১৯ জন সংক্রমনের মধ্য দিয়ে সেঞ্চুরি পেরিয়ে এক লাফে ৯৭ জন থেকে সংখ্যাটি পৌছে ১১৬ জনে। জুন মাস শেষ করে সর্বমোট ১৩৩ রোগীর সংক্রমনের খবরে।  এ অবস্থায় আজ বুধবার জুলাই মাসের শুরুর দিনটিতে মাগুরায় আরও ৮ জনের শরীরে নভেল করোনাভাইরাস শনাক্তর খবর পাওয়া গেছে।  এর মধ্যে পৌর এলাকায় মোট ৭ জন।

এরই মধ্যে শহরের খানপাড়া ও পিটিআই পাড়া এলাকাকে করোনা আক্রান্ত রেড জোন হিসেবে ঘোষনা করে নানামুখি পদক্ষেপ নিয়েছে প্রশাসন ও সেনাবাহিনী।

এ অবস্থায় করোনা ভাইরাসের সংক্রমন রোধে সরকারকে আরও কঠোর পদক্ষেপ ও কঠিন সিদ্ধান্ত নেয়ার আহবান জানিয়েছেন এলাকাবাসি।

আজ বুধবার দুপুরে মাগুরা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য প্রকাশ করে।  গত ২৪ ঘণ্টায় ৪৯ জনের  নমুনা পরীক্ষা ফলাফলে নতুন করে এই ৮ জন শনাক্ত হয়। মাগুরায় আজ বুধবার যে সকল এলাকায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হলো সেগুলো কলেজপাড়ার ৩ জন,পিটিআই পাড়া,কাশিনাথপুর, পারনান্দুয়ালী ও নতুন বাজারের ১জন করে । অপর একজন মাগুরা অগ্রনী ব্যাংকে চাকুরি করেন।  এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪১ জন । মাগুরায় মোট শনাক্তের  মধ্যে সুস্থ্য হয়েছেন ৫০ জন। বর্তমান ৮৩ জন বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ৩ জন। জেলায় এ পর্যন্ত করোনা ভাইরাস পজিটিভ নিয়ে মারা গেছেন ৩ জন।

মাগুরা/ ১ জুলাই /২০২০






Comments are Closed