বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে মাগুরার শালিখা উপজেলায় শতাধিক গর্ভবতী মাকে  মঙ্গলবার দিনব্যাপী স্বাস্থ্য সেবা ও বিনামূল্যে ওষুধ সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী । স্থানীয় আড়পাড়া বাজারে ১০ শয্যার মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সেনাবাহিনীর যশোর ক্যান্টনমেন্টের ৫৫ পদাতিক ডিভিশন  এর ব্যবস্থাপনায় ১২ ফিল্ড রেজিমেন্টরী আর্টিলারী এ মেডিকেল ক্যাম্প বাস্তবায়ন করছে। দিনব্যাপী এ ক্যাম্পে সেনাবাহিনীর ৪জন ও ১জন বেসামরিক চিকিৎসক  শতাধিক গর্ভবতী নারীকে উন্নত স্বাস্থ্যসেবা ও বিভিন্ন পরিক্ষা নিরীক্ষা বিনামূল্যে ওষুধ দেন। একইসঙ্গে সন্দেহভাজন কোন রোগী থাকলে তাদের নমুনা পরিক্ষা করা হয় বলে জানায় কর্তৃপক্ষ।
সুবিধাভোগী নারী ইতি মন্ডল, সুলতানা বেগমসহ একাধিক নারী জানান- সেনাবাহিনীর পক্ষ থেকে তাদেরকে পরিপূর্ণ স্বাস্থ্য সুরক্ষার নিয়ম মেনে এখানে চিকিৎসা দেয়া হচ্ছে। সেই সঙ্গে তাদেরকে ওষুধ, সাবান ও হ্যান্ড সেনিটাইজার প্রদান করা হয়েছে। এগুলি পেয়ে তারা উচ্ছসিত প্রশংসা করেন।
যশোর সেনানিবাসের ১২ ফিল্ড রেজিমেন্টরী আর্টিলারীর  মেজর নাজমুন নাহার জানান- সেনা প্রধানের নির্দেশে করোনা কালে গর্ভবতী নারীদের যেন স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে তারা এ কর্মকান্ড চালিয়ে আসছেন। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তারা এ কর্মকান্ডে অংশগ্রহণ করতে পেরে গর্ববোধ করছেন। একই সঙ্গে স্থানীয় সিভিল প্রশাসন ও জনপ্রতিনিধিদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রূপক /মাগুরা / ১৬ জুন ২০২০