Main Menu

মার্কিন সংস্থার কান্ট্রি রিপ্রেজেন্টিটিভ হলেন মাগুরার মেয়ে শারমিন লীনা

aaaa

অনলাইন ডেস্ক, মাগুরাবার্তা
মাগুরার মেয়ে শারমিন নাহার লিনা আমেরিকার ওয়াশিংটন ডিস ’র স্বেচ্ছাসেবী সংগঠন প্রোটেক্ট আস কিডস ফাউন্ডেশনের বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টিটিভ হিসাবে নিয়োগ পেয়েছেন। লীনা বাংলাদেশের বেসরকারি  টিভি চ্যানেল এনটিভির সংবাদ পাঠক ও আন্তর্জাতিক ইয়ুথ লিডার হিসেবে কর্মরত আছেন।
logo-1
প্রোটেক্ট আস কিডস ফাউন্ডেশন তাদের নিজস্ব ওয়েব সাইটে এই সংক্রান্ত তথ্য ও ছবি প্রকাশ করে। এই সংগঠনের মূলত কাজ হচ্ছে, বিশ্বব্যাপী শিশুদের অনলাইনে যৌন সহিংসতা ও পাচারের রোধ করা। তরুণদের সাইবার ট্রাফিকিং বা সাইবার পাচারের মত বিষয়গুলোর হাত থেকে রক্ষা করা।

এছাড়া তাদের মূল উদ্দেশ্য হচ্ছে, তরুণদের সাইবার দুনিয়াতে নানাভাবে আন্তর্জাতিক অপরাধ চক্র ও অপরাধের শিকার হওয়ার হাত থেকে রক্ষা করা। নানা মাত্রার সচেতনতার মাধ্যমে ভূমিকা রাখার চেষ্টা করা। তরুণদের সাইবার অপরাধের ঝুঁকি সম্পর্কে শিক্ষিত করা ও সুরক্ষা সম্পর্কে জানানো। প্রযুক্তি নির্ভর সুরক্ষা সমাধান তৈরি এবং অন্যান্য সংস্থার সাথে কৌশলগত অংশীদারিত্ব স্থাপনের মাধ্যমে শোষণের কারণ অনুসন্ধান করা। সামগ্রিক লক্ষ্য হচ্ছে তরুণদের যেকোনো ঝুঁকি ও অনিরাপত্তার হাত থেকে রক্ষা করা।

শারমিন নাহার লীনা মাগুরার কলেজ পাড়ার কৃতি সন্তান। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করার পর সংবাদ উপস্থাপিকা হিসেবে নিজের ক্যারিয়ার গড়ে তোলেন। এছাড়া সংস্কৃতির বিভিন্ন শাখায়ও তার রয়েছে দৃপ্ত পদচারণা।

81020511_2228058167502698_7443517845427716096_n

মাগুরা সরকারি বালিকা বিদ্যালয়ের পুনর্মিলনী অনুষ্ঠানে শিশুদের সাথে লীনা। -ছবি: মাগুরাবার্তা

বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে সাত বছর শিক্ষকতার অভিজ্ঞতা রয়েছে তাঁর।কাজ করেছেন ইন্ডিয়ান ইম্পোর্টার্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির যোগাযোগ উপদেষ্টা ও সোশ্যাল চেইঞ্জ ফর ডেভলমেন্ট (এসসিডি) এক্সিকিউটিভ এডভাইজার হিসাবেও। বর্তমানে তিনি বাংলাদেশের বেসরকারি জনপ্রিয় চ্যানেল এনটিভির সংবাদ পাঠক এবং একটি ইংরেজি অনলাইন পত্রিকার সম্পাদক ও প্রকাশক। সেই সাথে তিনি এসএন বিল্ডার্স গ্রুপ অফ কোম্পানির ওভারসিজ কমিনিকেশান অফিসার হিসাবে কর্মরত রয়েছেন।

ইয়ুথ লিডার হিসাবে তিনি ইতিমধ্যে অস্ট্রেলিয়া, ভারত, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ভুটান, শ্রীলঙ্কা, নেপাল ও থাইল্যান্ডে,মালদ্বীপ  বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে অংশ নেন।

সেই সাথে তিনি আন্তর্জাতিক সম্মেলন থেকে অনেক আন্তর্জাতিক অ্যাওয়ার্ড অর্জন করেন।

মাগুরা/ ১৪ জুলাই ২০২০






Comments are Closed