Main Menu

মাগুরায় শেষ হলো তিন দিনের কৃষি প্রযুক্তি মেলা

Krishi Mela

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
শেষ হয়েছে মাগুরা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে  ৩ দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা । আজ সোমবার বিকেলে কালেকটরেট ময়দানে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার ।
সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ (১ম সংশোধিত) প্রকল্পের সহযোগিতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জাহিদুল আমিনের সভাপতিত্বে সমাপনি অনুষ্ঠানে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আশরাফুল আলম,  অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম (পুলিশ সুপার পদোন্নতি প্রাপ্ত),  জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বাসুদেব কুন্ডুসহ অন্যরা।
প্রধান অতিথি ড. শ্রী বীরেন শিকদার তার বক্তব্যে বলেন- বিশ্বের বিভিন্ন দেশের সাথে পাল্লা দিয়ে আমাদেরও বিজ্ঞান ভিত্তিক উন্নত কৃষি প্রযুক্তিকে কাজে লাগাতে হবে। কৃষি এখন আর শুধুমাত্র জীবন ধারণ নয় রপ্তানিযোগ্য শিল্প হিসেবে গুরুত্ব পাচ্ছে। আধুনিক কৃষি প্রযুক্তি ব্যবহার করে অল্প জায়গায় অধিক আয়ের ব্যবস্থা করা সম্ভব। তিনি দেশের কৃষিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কৃষক ও কৃষি বিভাগের কর্মর্তাদের ধন্যবাদ জানান। পরে তিনি মেলায় অংশ নেয়া বিভিন্ন স্টল, কৃষক ও কৃষি ভিত্তিক সংগঠনকে পুরস্কৃত করেন।

মাগুরা/৩ ফেব্রুয়ারী ২০২০






Comments are Closed