বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরার শ্রীপুর উপজেলার গড়াই নদীতে অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনের ঘটনা প্রশাসনকে অবহিত করায় আব্দুর রহিম শেখ (৩২) নামে এক ব্যক্তিকে হাতুড়ি দিয়ে পিটিয়ে মারাত্মক যখম করেছে প্রতিপক্ষরা ।  ঘটনার শিকার আব্দুর রহিম শেখ মাগুরা জেলার শ্রীপুর উপজেলার ১ নং আমলসার ইউনিয়নের করন্ডি গ্রামের দিয়ানত আলী শেখের ছেলে। গুরুতর আহত অবস্থায় রহিম এখন শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে যন্ত্রনায় ছটফট করছে।
আব্দুর রহিম মঙ্গলবার এই প্রতিবেদককে জানান, করন্ডি গ্রামের ফারুক ও  ভাদু মাগুরার শ্রীপুর উপজেলাধীন গড়াই নদী থেকে অবৈভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিলো। এলাকার লোকজন আব্দুর রহিমকে এ বিষয়ে উর্দ্ধতন মহলকে জানাতে অনুরোধ করেন। আব্দুর রহিম বিষয়টি মাগুরা জেলা প্রশাসককে লিখিতভাবে জানান। এতে ক্ষিপ্ত হয়ে ফারুক ও ভাদু তাদের সমর্থক মাজেদুল, ফিরোজ, ছরোয়ার সর্দার এবং ওহাব সর্দারকে সাথে নিয়ে গত ২৩ ডিসেম্বর আব্দুর রহিমকে গাছের সাথে বেঁধে হাতুড়ি দিয়ে বেধড়ক মারধর করে পলিয়ে যায়। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
জানা গেছে, অভিযুক্তরা শ্রীপুর উপজেলার ১নং আমলসার ইউনিয়নের চেয়ারম্যান সেবানন্দ বিশ্বাসের ছত্রছায়ায় এলাকায় অপকর্ম করে বেড়ায়। তবে এ বিষয়ে মতামত জানতে চেয়ারম্যান সেবানন্দ বিশ্বাসের ব্যাক্তিগত মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তার ফোনটি বন্ধ পাওয়া গেছে।
এ বিষয়ে মাগুরার জেলা প্রশাসক আশরাফুল আলম শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার ইয়াছিন কবীরকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন। তবে উপজেলা নির্বাহী অফিসার বর্তমানে বিদেশে অবস্থান করায় এ বিষয়ে কোন অগ্রগতি নেই বলে জানান স্থানীয়রা।

 

শ্রীপুর/ মাগুরা/ ৩১ডিসেম্বর ১৯