Main Menu

মাগুরায় সাম্প্রদায়িক সম্প্রীতি জোরদার করতে সম্প্রীতি সংলাপ সম্পন্ন

Magura pic 01

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরায় শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতি’র বাংলাদেশ শীর্ষক সম্প্রীতি সংলাপ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে শহরের নোমানী ময়দানে জেলা প্রশাসনের আয়োজনে এ সংলাপ অনুষ্ঠিত হয়।
মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। প্রধান বক্তা ছিলেন সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক বিশিষ্ট অভিনেতা পীযূষ বন্দোপাধ্যায়। বিশেষ অতিথি  ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী ড. বীরেন শিকদার, সাবেক তথ্য সচিব ও সম্প্রীতি বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক মোঃ নাসির উদ্দিন, মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা পঙ্কজ কুন্ডু, জেলা পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু, সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব, বিশিষ্ট ইসলামী চিন্তাবীদ আব্দুল মমিন, বাসুদেব কুন্ডু, ফাদার রেভারেন নিখিল দাসসহ অন্যরা ।
প্রধান আলোচকের বক্তব্যে পীযুষ বন্দ্যোপাধ্যায় বলেন, বাঙ্গালী সংস্কৃতির মূল কথা হলো, অসাম্প্রদায়িকতা ও সম্প্রীতি। ‘সম্প্রীতি বাংলাদেশ’ নামের এ সংগঠনটি দেশের বিভিন্ন একালায় একটি বার্তা নিয়ে ঘুরছে, আর সেটা হলো -দেশের মানুষ মুক্তিযুদ্ধের চেতনায়, অসাম্প্রদায়িক চেতনায়, ধর্ম নিরপেক্ষতা ও বঙ্গবন্ধুর আদর্শের পথে যেন থাকে। Magura pic 02বাংলাদেশকে একটি মানবিক ও সুন্দর জাতি হিসেবে গড়ে তোলার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশ ও জাতি আবার ইতিহাসের সঠিক পথে ফিরে এসেছে। তিনি বলেন- ২০০১ সালে নির্বাচনের পর দেশের মানুষ তৎকালনী সরকারের লেলিয়ে দেয়া সাম্প্রদায়িক সন্ত্রাসের যে নৃশংস  রূপ দেখেছে। কোন বিবেকবান মানুষ সে অবস্থা আর দেখতে চায় না । এজন্য তিনি সকলকে সজাগ থাকার আহবান জানান।

রূপক/ মাগুরা / ৩০ ডিসেম্বর ১৯

যেকোনো ধরনের বিজ্ঞাপন প্রচার রেকোর্ডিং এর জন্য যোগাযোগ করুন- ০১৯১২০০৬১০৮-০১৮১২০০৬১০৮





Comments are Closed