Main Menu

মাগুরায় নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

Magura 15 August Pic-1

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরায় শোক র‌্যালি, জাতীর  জনকের  প্রতিকৃতিতে পুস্পস্তবক অপর্ন, আলোচনাসভা  ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে রচনা, চিত্রাংকন প্রতিযোগিতা ও মিলাদসহ  নানা কর্মসূচির মধ্যে দিয়ে বৃহস্পতিবার মাগুরায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে ।
সকাল  সাড়ে  ৯ টায়  জেলা  প্রশাসনের  উদ্যোগে কালেক্টরেট  চত্বর  থেকে শোকর‌্যালী বের  হয়ে শহর প্রদক্ষিণ শেষে নোমানী ময়দানে গিয়ে শেষ হয়। পরে সেখানে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে রাখা জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন- স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, সকল শিক্ষা প্রতিষ্টানসহ ও সর্বস্তরের মানুষ। পুস্পস্তবক অর্পন শেষে ১ মিনিট  নিরবতা ও বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় মোনাজাত অনুষ্ঠিত হয়।
পরে  জেলা প্রশাসনের  আয়োজনে আছাদুজ্জামান মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। জেলা প্রশাসক মোঃ আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর । প্রধান আলোচক ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার। মুখ্য আলোচক ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল-হোসেন। বক্তব্য রাখেন-পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা, জেলা আওয়ামীলীগের সভাপতি তানজেল হোসেন খান,  সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর  মেয়র খুরশিদ হায়দার টুটুল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুন্সি রেজাউল হক ও আব্দুল ফাত্তাহ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের ডেপুটি কমান্ডার আব্দুর রহমান প্রমুখ ।

এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শোক র‌্যালী, আলোচানাসভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

 

মাগুরা, ১৫ আগস্ট ১৯






Comments are Closed