স্টাফ রিপোর্টার, মাগুরাবার্তা
দুই ছাত্রলীগ নেতার প্রতারণার ফাঁদে পড়ে মাগুরা আদর্শ ডিগ্রী কলেজের ৫৭ শিক্ষার্থী এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নিতে পারছে না। ওই ছাত্রদের ফরম পূরণ বাবদ প্রায় ৫লাখ টাকা নিয়ে সটকে পড়েছে ছাত্রলীগের ওই দুই নেতা।  কলেজ কর্তৃপক্ষ ঘটনাটি জানলেও এই মুহূর্তে কিছুই করার নেই জানিয়ে দেয়ায় ওই শিক্ষার্থীরা এবার পরিক্ষায় অংশ নিতে পারবেন না।

সোমবার থেকে শুরু হতে যাওয়া উচ্চ মাধ্যমিক পরীক্ষায় মাগুরা আদর্শ কলেজের বিভিন্ন শাখার ও ৫৭ শিক্ষার্থীর নামে প্রবেশপত্র কলেজে আসেনি।

ওই শিক্ষার্থীরা রোববার কলেজ গিয়ে দেখতে পান মানবিক, বাণিজ্য ও বিজ্ঞান শাখার মোট ৫৭ জনের প্রবেশ পত্র নেই। এ অবস্থায় তারা কলেজের সংশ্লিষ্ট শিক্ষক ও করণিকের সঙ্গে আলাপ করে জানতে পারে তাদের পরীক্ষার ফরম পূরণ করে বোর্ডে পাঠানো হয়নি।

 পরীক্ষার সুযোগবঞ্চিত মানবিক বিভাগের শিক্ষার্থী ইমন হোসেন শান্ত বলেন, পরীক্ষার ফরম পূরণ করে দেয়ার কথা বলে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি নাজমুল হুদা অমি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিন হোসেন আমার কাছ থেকে দুই দফায় ৮ হাজার ৩শ’ টাকা নিয়েছে। কিন্তু তারা আমার ফরম পূরণ না করে সব টাকা মেরে দিয়েছে।

একই রকম অভিযোগ দেন ওই বিভাগের ছাত্র রিয়াজ হোসেন। তিনি বলেন, আমাদের দুই বন্ধুর কাছ থেকে তারা ১৬ হাজার ৬শ’ টাকা নিয়েছে। ফরম পূরণের যাবতীয় কাগজপত্রও দিয়েছে। কিন্তু ফরম পূরণ না করে সব টাকায় খেয়ে ফেলেছে। গত দুইদিন ধরে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছে।

কলেজের সাধারণ ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, নির্বাচনী পরীক্ষায় নিয়মিত অনিয়মিত সব মিলিয়ে ৫৭ শিক্ষার্থীর কাছ থেকে ছাত্রলীগের ওই দুই নেতা অন্তত সাড়ে ৪ লাখ টাকা নিয়ে আদায় করলেও তাদের ফরম পূরণের কোনো চেষ্টা না করে পুরো টাকাই পকেটস্থ করেছেন।

এ বিষয়ে মাগুরা আদর্শ কলেজ ছাত্রলীগের অভিযুক্ত ওই দুই নেতার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

তবে কলেজ অধ্যক্ষ সূর্য্যকান্ত বিশ্বাস ৫৫ জন শিক্ষার্থির বঞ্চনার কথা স্বীকার করেছেন। তিনি বলেন, খবর পেয়ে শেষ মুহূর্তে ৬ জনের জন্যে বোর্ডে আবেদন করা হয়েছে। কিন্তু শেষ সময়ে আবেদন করায় হয় তারা পরীক্ষার সুযোগ পাবে না ।

মাগুরা/ ৩১মার্চ ১৯