বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরায় মেডিকেল কলেজ স্থাপন ও ২০১৮-১৯ শিক্ষা বর্ষ থেকে কার্যক্রম শুরুর খবরে আনন্দের বন্যা বইছে গোটা জেলায়। আনন্দ উচ্ছাস প্রকাশের পাশাপাশি চলছে মিষ্টি বিতরণ। ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমেও উচ্ছাস প্রকাশের ঝড় বইছে। বিশেষ করে মেডিকেল কলেজ স্থাপনের খবরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও প্রধানমন্ত্রী একান্ত সহকারী সচিব মাগুরা কৃতি সন্তান অ্যাড. সাইফুজ্জামান শিখরের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
রোববার বিকেলে মাগুরায় মেডিকেল কলেজ স্থপনের খবর বিভিন্ন মিডিয়ায় প্রচার হলে শহরে বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে আনন্দ উৎসবে মেতে উঠতে দেখা যায়। এ সময় মাগুরা জেলা পরিষদ প্রশাসক পংকজ কুমার কুন্ডু তার অফিসে উপস্থিত সকলকে মিষ্টি মুখ করান। একই সময় মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা উপস্থিত নেতা-কর্মী ও সাধারণ মানুষের মাঝে মিষ্টি বিতরণ করেন। মিষ্টি বিতরণ করেন যুবলীগের আহবায় ফজলুর রহমানও। তারা সকলেই  প্রধানমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রীর প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন। একই সাথে মাগুরায় এ মেডিকেল কলেজ স্থাপনের পেছনে মূল ভূমিকা পালনকারী মাগুরার কৃতি সন্তান অ্যাড. সাইফুজ্জামান শিখরকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
একইভাবে মাগুরা আদর্শ কলেজের অধ্যক্ষ সূর্যকান্ত বিশ্বাস, বিএড কলেজের অধ্যক্ষ আনিসুর রহমান খোকন, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সামাজিক সংগঠন জাগো মাগুরার সাধারণ সম্পাদক সৈয়দ বারিক আনজাম বার্কি, কন্ঠবীথির সভাপতি খান মাজহারুল হক লিপু, জেলা উদীচীর সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চক্রবর্তীসহ বিভিন্ন শিক্ষা,সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব অ্যাড. সাইফুজ্জামান শিখরসহ মেডিকেল কলেজ স্থাপনের পেছনে ভূমিকা পালনকারীদের প্রতি কৃজ্ঞগতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন। উল্লেখিত ব্যক্তিদের বাইরে বিভিন্ন পর্যায়ের সাধারণ মানুষ মাগুরায় মেডিকেল কলেজ স্থাপনের খবরে উচ্ছাস প্রকাশ করে এর পেছনে ভূমিকা পালনকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সকলের এটিকে মাগুরাবাসীর সবচেয়ে বড় স্বপ্ন পুরণ বলে অভিহিত করেছেন।
মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে পরিচালক ডা. সুশান্ত কুমার বিশ্বাস তার ফেসবুক স্ট্যাটাসে মন্তব্য করেছেন।  অবশেষে মাগুরায় স্বপ্নের মেডিকেল কলেজ হতে চলেছে। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানায়, মাননীয় প্রধানমন্ত্রী ও গনতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনাকে ও অ্যাড. সাইফুজ্জামান শিখরকে।

মাগুরা/২৬ আগস্ট ১৮