Main Menu

মাগুরায় মেডিকেল কলেজ ঘোষণা- উচ্ছস, আনন্দ, মিষ্টি বিতরণ

Magura medical college misit pic

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরাসহ দেশে চারটি নতুন মেডিকেল কলেজ স্থাপনে ঘোষণা দেয়ায় মাগুরায় উচ্ছাস প্রকাশ ও মিষ্টি বিতরণ করেছে এলাকাবাসি। রবিবার দুপুরে ঢাকায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।Magura medical college misit pic 2
মাগুরা ২৫০ শয্যার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সুশান্ত কুমার বিশ্বাস জানান- ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে এ মেডিকেল কলেজ এর পাঠদান কার্যক্রম শুরু হবে। প্রাথমিকভাবে ৬তলা হাসপাতালের তৃতীয় তলায় একাডেমীক কার্যক্রম চলবে। পরবর্তীতে পৃথক ক্যাম্পাস করা হবে। এ ঘোষণার জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সহকারি সাইফুজ্জামান শিখরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Magura medical college misit pic 3
মাগুরা জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান  ও জেলা ছাত্রলীগের সভাপতি মীর মেহেদী হাসান রুবেল, সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তসহ নেতৃবৃন্দ জানান- খবর পেয়েই তারা শহরের বিভিন্ন স্থানে মিছিল সমাবেশ ও মিষ্টি বিতরণ করেছেন। মেডিকেল কলেজ স্থাপন ছিল মাগুরাবাসির দীর্ঘদিনের প্রাণের দাবী।

মাগুরা জেলা পরিষদের সদস্য ও আওয়ামীলীগ নেতা আনিসুর রহমান খোকন তার অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে জানান- মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে সবসময়ই রোগীর ভিড় লেগেই থাকে। কিন্তু সে তুলনায় চিকিৎসক, নার্স ও অন্যান্য সুবিধা না থাকায় রোগীরা সেবা বঞ্চিত হচ্ছিলেন। মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপনের মাধ্যমে রোগীদের সেবার মান আরও বৃদ্ধি পাবে বলে আশা করেন তিনি। এজন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম, মহিলা  সংসদ সদস্য কামরুল লায়লা জলি, প্রধানমন্ত্রীর একান্ত সহকারি সাইফুজ্জামান শিখরসহ সংশ্লিষ্ঠ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মাগুরা ছাড়াও নওগা, নেত্রকোনা ও নিলফামারীতে একটি করে মেডিকেল কলেজ স্থাপন করার ঘোষণা দেয়া হয়।

রূপক আইচ/মাগুরা /২৬ আগস্ট ১৮






Comments are Closed