বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
গুলি কেনার অনুমতি পেলেন না নারী অপহরণসহ নানা অপকর্মের অভিযুক্ত পুলিশের সমালোচিত ডিআইজি মিজানুর রহমান।  ব্যক্তিগত পিস্তলের গুলি কেনার অনুমতি চেয়ে মাগুরায়  আবেদন করলে বিভিন্ন পত্রপত্রিকায় তা সমালোচনার ঝড় তোলে।

 অস্ত্রের মুখে তুলে নিয়ে বিয়ে করাসহ নানা অপকর্মের জন্য অভিযুক্ত হয়ে ওই পুলিশ কর্মকর্তা এখন পুলিশ হেড কোয়ার্টারে প্রত্যাহার অবস্থায় আছেন।

তার বিরুদ্ধে ওই সকল ঘটনার তদন্ত চলছে।

গত সোমবার দুপুরে জেলা প্রশাসক বরাবর তিনি এ আবেদন জানান। আবেদনপত্রে তিনি উল্লেখ করেন- ১৯৯৮ সালে মাগুরায় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত অবস্থায় তিনি একটি এনপিবি পিস্তল লাইসেন্স -নং ০৬/মাগুরা/১৯৯৮ প্রাপ্ত হন। গত ২৩/০৫/২০১১ তারিখে পিস্তল নং- DAA498318 Beretta. Made in U.S.A মডেলের একটি পিস্তল কেনেন। ওই পিস্তলের জন্য তিনি বিধি মোতাবেক ৪০ রাউন্ড গুলি কেনার অনুমতি প্রদানের আবেদন করেন। কিন্তু তার বিরুদ্ধে বিভিন্ন পত্রপত্রিকায় রিপোর্ট হওয়াতে তাকে গুলি কোনার অনুমতি দেয়া হয়নি বলে জেলা প্রশাসনের একটি বিশ্বস্ত সূত্র শনিবার সাংবাদিকদের জানিয়েছে।

ডিআইজি মিজানুর রহমান  মাগুরায় থাকাকালিন সময়ে ওই পিস্তলের লাইসেন্স করায় গুলি কিনতে মাগুরার জেলা প্রশাসনের অনুমতির বাধ্য বাধকতা রয়েছে।

রূপক/ মাগুরা/ ২ জুন ১৮