বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরা সদর উপজেলায় ৪টি অবৈধ ইট ভাটায় বিশেষ অভিযান চালিয়ে ভাটার কার্যক্রম বন্ধ ও একটি ভাটার মালিককে নগদ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ বৃহস্পতিবার দুপুর ১২ টায় সদরের খোর্দ কসুন্দি এলাকার  ৪ টি অবৈধ চিমিনীর ভাটাকে কোন রকম নিয়ম নীতির তোয়াক্কা না করে অবৈধভাবে কাঠ পোড়ানোর দায়ে গুড়িয়ে দেওয়া হয়েছে । এ সময় এইনবি ব্রিক্স নামে একটি প্রতিষ্ঠানকে নগদ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আজাদ জাহান ছাড়াও  মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান, আরডিসি তারিফ উল হাসান ও ম্যাজিস্ট্রেট ফারুক আহমেদ এর উপস্থিতিতে এই অভিযান চালানো হয়। এসময় মাগুরা ফায়ার সার্ভিসের সহযোগীতায় ভাটার চিমনী ভেঙে পরে পানি দিয়ে নিভিয়ে দেওয়া হয়।
আজকের অভিযানে এস,এম,বি ব্রিক্স এর  মালিক সোহেল বিশ্বাস কে খুজে পাওয়া যায়নি। পরে অপর ইট ভাটা (কেএন্ডবি) এর মালিক মনিরুল ইসলাম এর ভাটা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত। এ সময় নির্বাহী কর্মকর্তাদের সাথে মিথ্যাচার এর কারনে তাকে ২০ হাজার টাকা নতুবা ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এ সময় তিনি নগদ অর্থ দিয়ে কারাদন্ড থেকে মুক্তি পান।

মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার বলেন, এই সব ইট ভাটা মালিক নদীর জমি অবৈধ ভাবে দখল করে এই সব ইট ভাটা পরিচালনা করছেন। এই ধরনের সকল ভাটা মালিকদেরকে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের ভাটা বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন মাগুরা জেলা প্রশাসক আতিকুর রহমান। ভবিষ্যতে এই অবৈধ ভাটা বন্ধ না করা হলে নিয়মিত ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হবে বলে জানান, সদর উপজেলা নির্বাহি অফিসার ।