তাছিন জামান,স্টাফ রিপোর্টার, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম

মাগুরার সদর উপজেলার হাজিপুর ইউনিয়ন এর কৃতি সন্তান মুন্সী আল মেয়াজ (মাহির)  খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তাঁর এ সাফল্যে তাকে শুভেচ্ছা জানিয়েছে মাগুরা জেলা  ছাত্রলীগসহ মাগুরার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

বঙ্গবন্ধুর আদর্শে ডিজিটাল বাংলাদেশের রুপকার দেশরত্ন শেখ হাসিনার হাত কে শক্তিশালী এবং ভিশন (২০২১ ও ২০৪১) বাস্তবায়নের লক্ষে কাজ করে জেতে চান মাহির। বাংলাদেশ ছাত্রলীগের মত একটি সংগঠনে কুয়েট  থেকে ছাত্রলীগের উচ্চপদে আসীন হতে পেরে মাহির কৃতজ্ঞতা প্রকাশ করেন বাংলাদেশ ছাত্রলীগ এর সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বর্তমান মাননীয় প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব এ্যাড.সাইফুজ্জামান শিখর, কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস,এম জাকির হোসাইনসহ সিনিয়র নেতৃবৃন্দের প্রতি। কুয়েট ছাত্রলীগের  কমিটি ঘোষিত হয়েছে সম্পতি। এবারের কমিটিতে যুগ্ন সাধারন সম্পাদকের মত বড় পদ পেয়েছেন মাগুরার ছেলে মুন্সী  আল মেয়াজ মাহির। কুয়েট এর মেধাবী এই ছাত্র নেতা দীর্ঘদিন সুনামের সাথে রাজনীতি করে আসছেন।

জানা গেছে, মাহির পিতা মাগুরা সদর উপজেলার ১ নং হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  বিশিষ্ট সমাজ সেবক মোঃ মোজাহারুল হক, মা আশরাফুন নাহার গৃহিনী,ছোট বোন তামান্না তানহা হক মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের  ছাত্রী।

মুক্তিযুদ্ধের পক্ষে ও আওয়ামী পরিবারে জন্মগ্রহন করার সুবাদে ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর রাজনৈতিক ইতিহাস, জননেত্রী শেখ হাসিনার সংগ্রামের ইতিহাস, বায়ান্নর ভাষা আন্দোলন,সাধীনতা যুদ্ধ সহ দেশের নানা ইতিহাস, বঙ্গবন্ধু পরিবারের ত্যাগ এ সব ইতিহাস জেনে নিজের মধ্যে শিশুকাল থেকেই অনুপ্রাণিত হয়েছেন।

মাহির জানান, পরিবারের কাছে বঙ্গবন্ধুর গল্প শুনে বঙ্গবন্ধুর প্রতি তীব্র ভাললাগা কাজ করতো। মূলত তখন থেকেই অন্তরে মুজিব আদর্শের বীজ রোপিত হয় তার হৃদয়ে।  ২০১২ সালে মাগুরা সঃ বালক উচ্চ বিদ্যালয় এ  বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক পরিক্ষায় উত্তীর্ণ হয়ে মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী  কলেজে ভর্তি হয়।  তিনি জানান- শুরু থেকেই বঙ্গবন্ধুর প্রতি অগাধ ভাললাগা এবং বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বের প্রতি প্রবল ভাললাগার কারনে সরকারী হোসেন শহীদ সোহরাওয়ার্দী  কলেজ প্রাঙ্গনে প্রথম দিন থেকেই শিক্ষা,শান্তি, প্রগতির পতাকাবাহী বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া দক্ষিন এশিয়ার সর্ব বৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ এর রাজনীতিতে জড়িয়ে পড়েন। তখন থেকেই পড়াশুনার পাশাপাশি রাজনীতিই তার একমাত্র নেশা। এর পর ২০১৪ সালে কৃতিত্বের সাথে উচ্চ মাধ্যমিক পরিক্ষায় উত্তীর্ন হয়ে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  ভর্তি হন।

কুয়েট ছাত্রলীগ এর একজন কর্মী হিসেবে  তার  নিরলস কঠোর পরিশ্রমের কারনে  সম্প্রতি কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

তিনি জানান-জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে দিন রাত নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও তিনি জননেত্রীর সৈনিক হিসেবে একটি সুখি সুন্দর দেশ গঠনে কাজ করে যেতে চান।

মাগুরার জেলা ছাত্রলীগ এর সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতি মীর মেহেদী হাসান রুবেল  মাহির সুস্থতা ও সাফল্য কামনা কামনা করে মাগুরাবার্তাকে বলেন,  তার মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ কে সবার মাঝে ছড়িয়ে দেয়ার এক নিরন্তন আকুতি আছে, যে আকুতি আমাদের শত বাধা উপেক্ষা করে ছাত্রলীগের রাজনীতিকে প্রতিষ্ঠিত করতে সাহস যোগায়। তিনি আরও বলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সহকারি একান্ত সচিব এ্যাড.সাইফুজ্জামান শিখর ভাইয়ের অনুপ্রেরণায় ঢাকা সহ দেশের বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়, ইউনিটে অবস্থানরত মাগুরার ছেলেরা ছাত্রলীগের রাজনীতিতে বিশেষ ভূমিকা রাখছেন। আর ভাল কাজের স্বীকৃতি হিসেবেই তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে জায়গা করে নিচ্ছেন। মাগুরার সন্তান হিসেবে আমরা দেশের কাজে অংশগ্রহণ করতে পেরে অত্যন্ত গর্ব অনুভব করি।

সম্পাদনা: রূপক আইচ, মাগুরা/ ৫ আগস্ট ১৭