বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরার মহম্মদপুর উপজেলায়  ব্যবসায়ির পাটকাঠির গাঁদায় শত্রুতা মূলকভাবে আগুন দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এতে বিক্রির জন্য মজুদ রাখা প্রায় ৫ লাখ টাকার পাটকাঠি সম্পূর্ণ পুড়ে গেছে ।  বৃহস্পতিবার সকালে উপজেলার রাজাপুরের রাজপাট এলাকার সাহা পাড়ায় এ ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ি আহাদ আলী খান জানান- সকাল সাড়ে নয়টার দিকে তারা পাটকাঠির গাদায় আগুন দেখতে পান। পরে খবর পেয়ে মহম্মদপুর ও মাগুরা থেকে দমকলের দুটি ইউনিট এসে দুই ঘন্টা চেষ্টা করে বেলা বারোটার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে।
আহাদ বলেন, তারা পাঁচ ভাই ২৫ বছর ধরে পাটকাঠির ব্যবসা করেন। বাড়ি থেকে দুইশ’ গজ দূরে তিনটি গাদায় প্রায় পাঁচ লাখ টাকার পাটকাঠি মজুদ করা ছিল। এসব পাঠকাঠি দক্ষিণাঞ্চলসহ বিভিন্ন জায়গার পানের বরজে ব্যবহারের জন্য বিক্রি করা হয়।  সকাল সাড়ে নয়টারদিকে পাটকাঠির গাদায় আগুন দেখতে পান। এর মধ্যে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। দমকলকর্মী ও স্থানীয়দের সহযোগিতায়  আগুন নিয়ন্ত্রনে আসে। আগুনে তাদের দুইটি গাদায় তিনলাখ টাকার বেশি পাঠকাঠি পুড়ে ছাই হয়ে গেছে বলে তিনি জানান। তিনি আরও জানান, ২০০২ ও ২০১৩ সালে একইভাবে শত্রুতাবশত পাটকাঠির গাদায় আগুন দেওয়া হয়েছিল। অজ্ঞাত দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়ে আসছে বলে তিনি বলেন।
মাগুরা ফায়ার স্টেশনের লিডার জাহাঙ্গীর আলম জানান, পাটকাঠির গাদার আশপাশে কোন ঘরবাড়ি বা বৈদুতিক তার নেই। শত্রুতাবশত আগুন দেওয়া হয়েছে বলে ধারনা করা হচ্ছে।
ঘটনাস্থল থেকে মাত্র একশগজ দূরে অবস্থিত রাজাপুর পুলিশ ফাড়ির এএসআই আজম জানান, ‘এ ঘটনায় জড়িতদের শনাক্ত করার জন্য তারা চেষ্টা করছেন।’

মাগুরা / ২২ জুন ১৭