বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
হত্যাকান্ডের মাত্র ১দিনের মাথায়ই হত্যার রহস্য উদঘাটক করলো মাগুরা জেলা পুলিশ।   সোমবার বিকেলে  গত শনিবার মাগুরার শ্রীপুর উপজেলার মধুপুর গ্রামে সাধন বিশ্বাস (১৫) খুনের ঘটনায় আদালতে ১৬৪ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দী দিয়েছে নিহতের বড়ভাই গোপাল বিশ্বাস।  মাগুরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফিরোজ মামুন এর আদালতে এ স্বীকারোক্তি দেন গোপাল।
পুলিশ জানিয়েছে স্বীকারোক্তিতে সাধন জানিয়েছেন- পৈত্রিক সম্পত্তি  ছোট ভাইকে ভাগ করে দেয়ার ভয়েই শনিবার রাত ২টার দিকে ছোটভাই সাধনকে ডেকে সাথে নিয়ে পার্শ্ববর্তী পাটক্ষেতে যান গোপাল। এ সময় আগে থেকে ঠিক করে রাখা ৩সহযোগিকে নিয়ে ছোটভাইকে পাটক্ষেতের ভিতরে নিয়ে কাচি দিয়ে গলাকেটে খুন করে গোপাল ও তার সঙ্গীরা। পরে সকালে  বাড়ি থেকে প্রায় ৭-৮’শ গজ দূরে ফাঁকা মাঠে মাঝে পাটক্ষেতের মধ্যে সাধনের গলাকাটা লাশ খুঁজে পায় পরিবারের সদস্যরা।  তাদের পরিবারের ২ভাই ও ৩ বোন ছিল। বোনেদের বিয়ে হয়ে গেছে। সে ভেবেছিল ছোট ভাইকে চিরতরে সরিয়ে দিতে পারলে তার জমি নিস্কন্টক হয়ে যাবে।
মামলার তদন্তকারী কর্মকর্তা শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্র্মকর্তা (তদন্ত) মামুন হোসেন  জানান- ঘটনার দিন থেকেই নিহত সাধনের বড় ভাই গোপালের গতিবিধি ও কথাবার্তা আমাদের কাছে অসংলগ্ন লাগছিল। এ সময় আমরা তাকে আটক করে ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদ করি। এক পর্যায়ে সে স্বীকার করে যে পৈত্রিক জমিজমার একক মালিকানা পেতেই ছোটভাইকে খুন করে সাধন। সাধনের অন্য সহযোগিদের আটক করার চেষ্টা চালানো হচ্ছে।

মাগুরা / ১২ জুন ১৭