বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরার বেসরকারি ক্লিনিকগুলির নির্ধারিত মান উত্তীর্ণ না হলে তাদের বিরুদ্ধে   আইনানুগ ব্যবস্থা নেয়া শুরু হবে বলে জানিয়েছেন মাগুরার সিভিল সার্জন মো: ছাদুল্লাহ। বুধবার দুপুরে মাগুরা প্রাইভেট ক্লিনিক ওনার্স এসোসিয়েশন এর পরিচিতি ও আলোচনা সভায় নবাগত সিভিল সার্জন এ সময় বেধে দেন।

জেলা ক্লিনিক মালিক সমিতির সভাপতি মনিরুজ্জামান মিরাজের সভাপতিত্বে অনুষ্ঠিত পরিচিতি সভায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন মো: ছাদুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন  স্বাধিনতা চিকিৎসক পরিষদের  সাধারণ সম্পাদক ডা. কাজী তারিফুজ্জামান, বিএমএ সাধারণ সম্পাদক ডা. জয়ন্ত কুমার কুন্ডু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খানসহ অন্যরা।

সভায় বক্তারা মাগুরার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য প্রত্যেক ক্লিনিককে প্রয়োজনীয় সরকারি লাইসেন্স, নির্ধারিত মান উন্নয়ন, সেবার জন্য আনুষাঙ্গিক সুযোগ সুবিধা নিশ্চিত করার আহবান জানান।

সিভিল সার্জন তার বক্তব্যে দ্রুততম সময়ের মধ্যে প্রত্যেক ক্লিনিককে সরকার নির্ধারিত মান উত্তীর্ণ হয়ে প্রয়োজনীয় লাইসেন্স গ্রহণের মাধ্যমে ব্যবসা পরিচালনা করার আহবান জানান। অন্যথায়  ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেয়া শুরু হবে বলে তিনি প্রাইভেট ক্লিনিক মালিকদের জানিয়ে দেন।

সভা পরিচালনা করেন জেলা প্রাইভেট ক্লিনিক ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক খন্দকার ফরহাদ আহম্মদ। এ সময় তিনি সংগঠনের ৩৩ সদস্য বিশিষ্ট কমিটির পরিচয় করিয়ে দেন।

রূপক আইচ/ মাগুরা / ২৯ মার্চ ১৭