বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম

ইন্সট্রাকটর কর্তৃক লাঞ্ছনা ও অপমানের প্রতিবাদে মাগুরা প্রাইমারি ট্রেনিং ইন্সস্টিটিউটের ২০১৬-১৭ শিক্ষা বর্ষের ডিপিএড প্রশিক্ষনার্থী বিভিন্ন প্রাইমারী স্কুলের শিক্ষকরা মানববন্ধন ও বিক্ষোভ করেছেন।

আজ মঙ্গলবার বিকেলে পিটিআই ক্যাম্পাসে বিক্ষুব্ধরা লাঞ্ছনাকারি ওই ইন্সট্রাকটর এর অপসারণ ও বিচার দাবী করেছেন। এ  দাবীতে তারা জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগ পাঠিয়েছেন।

শিক্ষার্থীরা জানান, আজ মঙ্গলবার বিকেলে ইন্সট্রাকটর ফেরদৌসি জামান, স্কুল প্লেসমেন্ট চলাকালে শহরের পারলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস পরিদর্শনকালে মিতা মন্ডল নামে এক শিক্ষিকার গায়ে পুশপিন বিধিয়ে লাঞ্ছিত করেন। দীর্ঘদিন ধরে তিনি ট্রেনিংরত শিক্ষকদের শারীরিক ও মানুষিকভাবে লাঞ্ছিত, অপমান ও অকথ্য ভাষায় পরিবার তুলে গালাগাল করে আসছেন। এ ঘটনায় অপমানিত হয়ে দুই শতাধিক ট্রেনিং শিক্ষক ক্লাস বর্জন করে পিটিআই ক্যাম্পাসে মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেছেন। একই সাথে তারা ইন্সট্রাকটর ফেরদৌসি জামানের অপসারণ ও শাস্তির দাবীতে শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগপত্র পাঠিয়েছেন।

অভিযুক্ত ইন্সট্রাকটর ফেরদৌসি জামান অভিযোগ অস্বিকার করে বলেন, অনৈতিক দাবী মেটাতে না পারায় প্রক্ষিনার্থীরা বিপদে ফেলতে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছেন। আজকের বিষয়টি  মজা করতে গিয়ে ঘটেছে। তিনি বুঝতে পারেনি সমান্য মজার বিষয় নিয়ে প্রশিক্ষনার্থীরা ক্ষেপে যাবে।

এ ব্যাপারে পিটিয়ের সুপারিনন্টেড বাদল চন্দ্র রায় বলেন, তিনি অভিযোগ পেয়েছেন। তদন্ত করে ব্যবস্থা নেবেন।

Magura PTI Pic-2

রূপক আইচ/ ২৩/০৮/১৬