Main Menu

মাগুরার সম্রাট ঢাকা উত্তর ছাত্রলীগের সংগঠনিক সম্পাদক- শুভেচ্ছা

13989480_906226692838045_849946333_n

তাছিন জামান, স্টাফ রিপোর্টার,মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম

মাগুরার কৃতি সন্তান কৃষি প্রশিক্ষন ইনস্টিটিউট (এ,টি,আই)এর পরিচ্ছন্ন এবং মেধাবী ছাত্র নেতা এনামুল হাসান সম্রাট ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শে ডিজিটাল বাংলাদেশের রুপকার দেশরত্ন শেখ হাসিনার হাত কে শক্তিশালী এবং ভিশন (২০২১ ও ২০৪১) বাস্তবায়নের লক্ষে কাজ করে জেতে চান এনামুল হাসান সম্রাট।

বাংলাদেশ ছাত্রলীগের মত একটি সংগঠনের সাংগঠনিক সম্পাদক পদে আসীন হওয়ায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মাগুরা সহ সারা দেশের ছাত্রনেতা ওবিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

কৃষি ইনস্টিটিউট (এ,টি আই) থেকে এই প্রথম ছাত্রলীগের উচ্চপদে আসীন হতে পেরে সম্রাট কৃতজ্ঞতা প্রকাশ করেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারন সম্পাদক এস.এম.জাকির হসেন এবং ঢাকা মহনগর (উত্তর) এর সংগ্রামী সভাপতি সৈয়দ মিজানুর রহমান সহ সিনিয়র নেতৃবৃন্দের প্রতি।

ঢাকা মহানগর (উত্তর)ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হয়েছে সম্প্রতি।এবারের কমিটি তে এই প্রথম কৃষি প্রশক্ষণ ইনস্টিটিউট (এ,টি,আই) থেকে সাংগঠনিক সম্পদকের মতো বড় পদ পেয়েছেন মাগুরার ছেলে এনামুল হাসান সম্রাট। এ টি আই এর মেধাবী এই ছাত্র নেতা দীর্ঘদিন সুনামের সাথে রাজনীতি করে আসছেন। স্থানীয় সূত্রে জানা গেছে সম্রাটের পিতা বিশিষ্ট্য ব্যবসায়ী ইসরাইল হাসান কমল। মুক্তিযুদ্ধের পক্ষে ও আওয়ামী পরিবারে জন্মগ্রহন করার সুবাদে ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর রাজনৈতিক ইতিহাস, জননেত্রী শেখ হাসিনার সংগ্রামের ইতিহাস, বায়ান্নর ভাষা আন্দোলন,সাধীনতা যুদ্ধ সহ দেশের নানা ইতিহাস, বঙ্গবন্ধু পরিবারের ত্যাগ এ  সব ইতিহাস জেনে নিজের মধ্যে শিশুকাল থেকেই অনপ্রাণিত হয়েছেন।

সম্রাট জানান, পরিবারের কাছে বঙ্গবন্ধুর গল্প শুনে বঙ্গবন্ধুর প্রতি তীব্র ভাললাগা কাজ করতো। মূলত তখন থেকেই অন্তরে মুজিব আদর্শের বীজ রোপিত হয় আমার হৃদয়ে। সম্রাট ২০০৭ সালে মাগুরা সরকারী বিদ্যালয়  থেকে মাধ্যমিক পরিক্ষায় উত্তীর্ণ হয়ে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট(এ,টি,আই)এ ভর্তি হই।

তিনি জানান- পূর্ব থেকেই বঙ্গবন্ধুর প্রতি অগাধ ভাললাগা এবং বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্তের প্রতি প্রবল ভাললাগার কারনে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট (এ,টি,আই) প্রাঙ্গনে প্রথম দিন থেকেই শিক্ষা,শান্তি, প্রগতির পতাকাবাহী বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া দক্ষিন এশিয়ার সর্ব বৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ এর রাজনীতিতে জড়িয়ে পড়ি। তখন থেকেই পড়াশুনার পাশাপাশি রাজনীতিই আমার একমাত্র নেশা। এর পর থেকে তার নিরলস কঠোর পরিশ্রমের কারনে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট (এ,টি,আই)শাখার ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, কমিটি (২৭ নভেম্বার২০১১) নির্বাচিত হন।

তিনি জানান-জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর সেনার বাংলা গড়তে দিন রাত নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও আমি জননেত্রীর সৈনিক হিসেবে একটি সুখি সুন্দর অসাম্প্রদায়িক দেশ গঠনে কাজ করে জেতে চাই।

 ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগের সংগ্রামী সভাপতি সৈয়দ মিজানুর রহমান সম্রাটের সাফল্য কামনা করে বলেন,  সম্রাট এ,টি,আই শাখা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রাপ্ত অবস্থায় আমরা তার বিচক্ষণতার প্রমাণ পেয়েছি। তার মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ কে সবার মাঝে ছড়িয়ে দেয়ার এক নিরান্তন আকুতি আছে, যে আকুতি আমাদের শত বাধা উপেক্ষা করে ছাত্রলীগের রাজনীতিকে প্রতিষ্ঠিত করতে সাহস যোগায়। তার সাফল্য ও সুস্থতা কামনা করি।

এছাড়া মাগুরা জেলা ছাত্রলীগসহ, মিরপুর,আদাবর,মহাম্মাদপুর, শেরে বাংলা নগর, ধানমন্ডী এ সমস্ত এলাকার নেতা কর্মীরা সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সম্রাটের সাফল্য কামনা করা হয়েছে।






Comments are Closed