বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরার শ্রীপুরের লাঙ্গলবাঁধ বাজারে  রবিবার উপজেলা বিএনপি’র দু’গ্রুপের পাল্টা-পাল্টি সমাবেশ আহবান করায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পুলিশি বাধায় কোন গ্রুপ সমাবেশ করতে পারেনি। সকাল থেকেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নির্ধারিত স্থানে পুলিশ মোতায়েন করা হয়।

পরে জেলা আহবায়ক কমিটি অনুমোদিত শ্রীপুর উপজেলা কমিটি পার্শ্ববর্তী ইদ্রিস আলীর বাড়িতে দ্বি-বার্ষিক সম্মেলনে উপজেলার ৮ ইউনিয়নের ৪০ জন কাউন্সিলরের সরাসরি ভোটে শ্রীপুর উপজেলা কমিটি গঠন করে। এ সময় জেলা বিএনপির আহবায়ক সৈয়দ আলী করিম, যুগ্ম-আহবায়ক আবুল কালাম আজাদ, জেলা কমিটির সদস্য মো: আক্তারুজ্জামানসহ জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কমিটিতে বদরুল আলম হিরো সভাপতি, মুন্সী রেজাউল করিম সাধারণ সম্পাদক ও খলিলুর রহমান ও মাসুদ মজুমদার সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি বিএনপি’র আশরাফ-আব্বাস গ্রুপ শ্রীপুর এম.সি পাইলট মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে কাউন্সিলের মাধ্যমে বিএনপি’র খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অমিত হাসান অমিত ও জয়ন্ত কুমার কুন্ডুর উপস্থিতিতে উপজেলা বিএনপি’র ত্রি-বার্ষিক কাউন্সিলের মাধ্যমে মোঃ আশরাফুল আলমকে সভাপতি, খন্দকার আব্বাস উদ্দীনকে সাধারণ সম্পাদক ও চৌধুরী রেজাউল হককে সাংগঠনিক সম্পাদক করে কমিটি গঠন করে।

এ কমিটিকে প্রত্যাখ্যান করে জেলা কমিটি অনুমোদিত উপজেলা কমিটি  রবিবার সকালে উপজেলার লাঙ্গলবাঁধ বাজারে উপজেলা বিএনপি’র কমিটি গঠনের জন্য দ্বিবার্ষিক সম্মেলন আহবান করেন। অপর দিকে আশরাফ-আব্বাস গ্রুপ ওই একই স্থানে কর্মী সভা আহবান করে। উভয় গ্রুপের একই স্থানে পাল্টা-পাল্টি সম্মেলন ও কর্মী সমাবেশ আহবান করায় শান্তি-শৃঙ্খলার অবনতি ঘটতে পারে এ আশংকায় শ্রীপুর থানা পুলিশ কোন গ্রুপকেই উক্ত স্থানে সভা-সমাবেশ করতে অনুমতি দেয়নি।
এ বিষয়ে মাগুরা জেলা বিএনপি’র আহবায়ক সৈয়দ আলী করিম বলেন, পুলিশি বাঁধার কারণে আমরা কাঙ্খিত স্থানে সমাবেশ করতে পারিনি। এ জন্য পাশ্ববর্তী স্থানে গঠনতন্ত্র অনুযায়ী কাউন্সিলরদেও সরাসরি ভোটের মাধ্যমে কমিটি গঠন করা হয়েছে।
শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ রেজাউল ইসলাম বলেন, এখানে আমরা কোন গ্রুপকেই ছোট করে দেখিনি। তবে একই স্থানে উভয় গ্রুপের সভা-সমাবেশ আহবান করায় দাঙ্গা-হাঙ্গামাসহ শান্তি-শৃঙ্খলার অবনতির আশঙ্কা বিরাজ করছিল। যে কারণে উক্ত স্থানে সকল প্রকার সভা-সমাবেশ বন্ধ ঘোষণা করা হয়েছে।

মাগুরা/ ২৩ এপ্রিল ১৭