রূপক আইচ, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরার জনপ্রিয় শিক্ষক মুরাদ বিন আনোয়ার (মুরাদ স্যার) এর অকাল মৃত্যুতে আজ শনিবার (৩ডিসেম্বর) দুপুরে শোকসভা করেছে তাঁর ছাত্রছাত্রী, সহকর্মী ও বন্ধুরা।

সহকর্মী শিক্ষক দুলাল চক্রবর্তীর সভাপতিত্বে মাগুরা সরকারি কলেজ শহীদ মিনার চত্বরে শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শিক্ষক মিলন বিশ্বাস, ছাত্র নজরুল ইসলাম, তনিমা বিশ্বাস, কামরুল ইসলাম, শিপন হোসেনসহ অন্যরা।

এ সময় বক্তারা প্রয়াত মুরাদ স্যারের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। তারা জানান- একজন জনপ্রিয় ও ছাত্রবান্ধব শিক্ষক হিসেবে মুরাদ স্যার ছিলেন ছাত্রদের কাছে বাতিঘরের মত। তার সুযোগ্য দিক নির্দেশনায় প্রতিটি ছাত্রছাত্রী শুধু লেখাপড়াই নয় একজন ভাল মানুষ হিসেবে গড়ে ওঠারও নির্দেশনা পেত প্রতিনিয়ত।

তারা জানান- প্রয়াত মুরাদ বিন আনোয়ার প্রতিনিয়ত ছাত্রছাত্রীদের বিশেষ করে গরীব ছাত্রছাত্রীদের খোঁজ খবর রাখতেন। তাদের অনেকরই শিক্ষা ব্যায় তিনি নিভৃতে নিজ পকেটে থেকে দিয়ে দিতেন। কিন্তু আজ তিনি নেই- তার অসমাপ্ত কাজগুলি এগিয়ে নিয়ে যেতে হবে। এ জন্য তারা সবাই মিলে মুরাদ স্যারের স্মৃতিতে একটি শিক্ষা সহায়তা ট্রাস্ট তৈরীর প্রয়োজনীয়তা ব্যাক্ত করেন। আর একাজে প্রত্যেক ছাত্রছাত্রীকে এগিয়ে আসার আহবান জানান তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র মাগুরা শহরের আদর্শ ডিগ্রী কলেজের ফিনান্স বিভাগের জনপ্রিয় শিক্ষক মুরাদ বিন আনোয়ার গত ৩০ নভেম্বর বুধবার  বিকালে মাত্র ৪৯বছর বয়সে নিজ বাসভবন শহরের কলেজ পাড়া লায়লা ভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

মাগুরা/ ৩ ডিসেম্বর ১৬