বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম

বিপদ পিছু ছাড়ছে না মাগুরায় মায়ের পেটে গুলিবিদ্ধ আলোচিত শিশু সুরাইয়ার। গুলির প্রতিক্রিয়ায় তার ডান চোখটি নষ্ট হয়ে গেছে। ওই চোখে আর কখনোই দেখতে পাওয়ার সম্ভাবনা নেই বলে আজ মঙ্গলবার (২৯ মার্চ) জানিয়েছেন চিকিৎসকরা।

ঢাকা মেডিকেল কলেজের চিকিৎসকরা  জানান, সুরাইয়া ডান চোখে এখন কিছুই দেখতে পায় না। এর প্রভাবে তার বাম চোখও ক্ষতিগ্রস্ত হতে পারে।

মঙ্গলবার (২৯ মার্চ) সুরাইয়ার মা নাজমা পারভীন সাংবাদিকদের জানান, ‘পেটের ভিতরে গুলিবিদ্ধ হয়ে প্রাণে বেচে গেলও এক বছরের শিশু কন্যা সুরাইয়া ডান চোখে আর কখনোই দেখবে না বলে জানিয়েছেন চিকিৎসকরা। ’

এর আগে সোমবার নাজমা এবং তার স্বামী বাচ্চু মিয়া সুরাইয়াকে নিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতলে নিয়ে আসেন। সেখান থেকে বাংলাদেশ চক্ষু হাসপাতালের চিকিৎসক ডা. কাজী সাব্বির আনোয়ারের পরামর্শ নেন।

পরীক্ষা করে সাব্বির আনোয়ার বলেন, সুরাইয়া ডান চোখে এখন কিছুই দেখে না। ভবিষ্যতেও দেখার সম্ভাবনাও নেই। বাম চোখ ভালো রাখতে হলে চিকিৎসকের পর্যবেক্ষণে থাকতে হবে।

সন্তানের এমন অবস্থা দেখে নাজমার কান্না যেন থামছে না।

গত বছর ২৩ জুলাই মাগুরা শহরের দোয়ারপাড় এলাকায় দুপক্ষের সংঘর্ষে মাতৃগর্ভে গুলিবিদ্ধ হয় সুরাইয়া।  জরুরী অস্ত্র পচারের মাধ্যমে তাকে মায়ের গর্ভ থেকে বের করা হয়।  এ সময় আব্দুল মমিন নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে মারা যান। ভাগ্যচক্রে বেচে যায় পেটের ভিতর গুলিবিদ্ধ সুরাইয়া।