বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
নারীজাগরণ ও ফুটবলের প্রতি ভালবাসা থেকে গঠন করা দেশসেরা মাগুরার শ্রীপুর উপজেলার গোয়ালদাহ গ্রামের নারী ফুটবলারদের হাতে নগদ ১ লাখ টাকা পুরস্কার দিলেন মাগুরা -১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর ও জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুন্ডু। আজ শুক্রবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে এ পুরস্কার তুলে দেন আয়োজকরা। মাগুরার কিশোরীদের নিয়ে এ ফুটবল দলটি ইতিমধ্যে জেএফএ অনুর্ধ্ব -১৪ নারী চ্যাম্পিয়নশীপ টুর্নামেন্টে আঞ্চলিক ও চুড়ান্ত পর্ব মিলে পাঁচম্যাচে বড় ব্যবধানের চ্যাম্পিয়ন হয়।

আঞ্চলিক পর্যায়ে দলটি রাজবাড়িকে ৯-০, চুড়ান্তপর্বে এসে রাজশাহীকে ৫-০, সাতক্ষীরাকে ৮-০, নারায়ণগঞ্জকে ৯-০ ও সেমিফাইনালে গাইবান্ধাকে হারায় ৪-০ গোলের ব্যবধানে।

ধ্যাণজ্ঞানে ফুটবল প্রেমী মেধাবি অর্পিতা, নবিরনদের এগিয়ে চলাকে আর একটু মশৃন করতে জেলা পরিষদের এ সহযোগিতা তাদের নিয়ে যাবে আরও বহুদুর। এমনটি আশা করে স্থানীয়রা।

এর আগে ২০১৪ থেকে মাগুরা শ্রীপুরের গোয়ালদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই শিক্ষক নারী জাগরণের লক্ষ্যে ফুটবল দল গঠন করেন। মাগুরার এ দলের নেই কোন প্রাতিষ্ঠানিক কোচ। খেলার প্রতি নিজেদের আগ্রহ আর ইউটিউবে বিশ্বের উন্নত ফুটবল ক্লাবের অনুশীলন দেখে শিক্ষা নেয় তারা। ২০১৪ সাল থেকে দল গঠনের পর ২০১৭ থেকে টানা তিন বছর বঙ্গমাতা টুর্নামেন্টে বিভাগীয় চ্যাম্পিয়ন হয় দলটি।20210509_135241

রূপক/ মাগুরা/ ৯ মে ২০২১