বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরার মহম্মদপুর উপজেলার হরেকৃষ্ণপুরে বাজারের বিকাশ এজেন্ট লিটন নামে এক ব্যাবসায়ীর উপর হামলা চালিয়েছে  দূর্বৃত্তরা।  এ সময় তার কাছে থাকা নগদ ৩ লাখ ৫০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। আহত  লিটনকে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। লিটনের বড় ভাই সেলিমুজ্জমান জানান, রবিবার সকালে হরেকৃষ্ণপুর বাজারের ব্যাবসা প্রতিষ্ঠান মার্জিয়া ফার্মেসী থেকে টাকা নিয়ে বাড়ি ফেরার পথে ছোট ভাই ফরহাদ আহমেদ লিটনের উপর হামলা চালায় একদল দূর্বৃত্ত । হামলার এ সময় ভাই কে বাচাতে এগিয়ে গেলে তার উপর চড়াও হয় তারা।  এক পর্যায়ে লিটনের সাথে থাকা দোকানের ৩ লাখ ৫০হাজার টাকা ছিনিয়ে নিয়ে হামলাকারিরা পালিয়ে যায় বলে অভিযোগ করেন তিনি।

স্থানীয় এলাকাবাসীদের সুত্রে জানা যায়, হরেকৃষ্ণপুরে মধুমতি নদীর চরে গড়ে ওঠা একটি বালু মহলের ঘাট থেকে বালু উত্তলনকে কেন্দ্র করে সম্প্রতি সৃষ্ট  দ্বন্দের জের ধরে এলাকার দুই প্রতিপক্ষ মাসুদ রানা ও মিলনের মাঝে বিরোধের সৃস্টি হয়। এ নিয়ে দুই পক্ষের মাঝে কয়দিন ধরেই উত্তেজনা বিরাজ  করছিলো। যার জের ধরে মাসুদ রানার লোকজন লিটনের উপর এ হামলার ঘটনা ঘটিয়েছে। প্রতিপক্ষ  দুই পক্ষই ক্ষমতাসীন আওয়ামীলীগের রাজনিতির সাথে সম্প্রিক্ত বলে জানান তারা।
মহাম্মাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারক বিশ্বাস জানান,এ হামলার ঘটনায় থানায় মামালা দায়ের করা হয়েছে। উল্লেখিত সাড়ে তিন লক্ষ টাকা ছিনিয়ে নেয়াসহ ঘটনার বিষয়ে বিস্তারিত তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিক ভাবে স্থানীয় বালুর ঘাটকে কেন্দ্র করে বিরোধের কারনে লিটন প্রতিপক্ষের হামলার শিকার  হয়েছে বলে ধারনা করছে পুলিশ।

মাগুরা/ ২৫ নভেম্বর ১৯