Main Menu

মাগুরায় কন্ঠবিথীর আয়োজনে তিন বাংলার আবৃত্তি অনুষ্ঠান

Magura Kanthobithy abbritty Pic-1

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
আবৃত্তির অন্য রকম মুগ্ধতায় মাগুরার  দর্শক শ্রোতাদের ভাসিয়ে দিয়ে গেলেন ভারতের পশ্চিমবঙ্গের সাড়া জাগানো আবৃত্তি ব্যান্ড ‘কবিতা কানেকশন’ । শুক্রবার রাতে স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে মাগুরার ঐতিহ্যবাহী আবৃত্তি সংগঠন ‘কন্ঠবীথি’র ২১ বছর পুর্তি উপলক্ষে মাগুরায় অনুষ্ঠিত বাংলাদেশ, পশ্চিমবঙ্গ ও ত্রিপুরার আবৃত্তি মিলন মেলা। অনুষ্ঠানে ‘কবিতা কানেকশন’এর সদস্যরা কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, নির্মলেন্দু গুণ, রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ ও হুমায়ুন আহমেদের কবিতা আধুনিক মিউজিকের সাথে আবৃত্তির মাধ্যমে উপস্থিত শ্রোতাদের মুগ্ধ করেন। এ সময় ‘কবিতা কানেকশন’এর সদস্য পলাশ দাশ, দীপময় দাশ, বর্ষণ দত্ত, সুমিত ব্যানার্জী ও প্রিতম গুহকে উত্তরীয় পরিয়ে বরণ করেন কন্ঠবীথি’র আহবায়ক খান মাজহারুল হক লিপু।
‘কবিতা কানেকশন’ এর পলাশ দাশ তার অনুভুতি প্রকাশ করে বলেন,‘বাংলাদেশের মানুষের আতিথিয়তায় আমি মুগ্ধ। বিশেষ করে মাগুরায় কবিতার গুণমুগ্ধ শ্রোতা দেখে আমি অভিভুত’।
এর আগে শুক্রবার শহরের নোমানী ময়দান থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে স্থানীয় আসাদুজ্জামান মিলনায়তনে গিয়ে শেষ হয়। সেখানে নতুন ও পুরাতন সদস্যদের নিয়ে পুনর্মিলনী ও আড্ডার আয়োজন করা হয়। আবৃত্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক আহসানউল্লাহ তমাল, আবৃত্তি করেন ত্রিপুরার আবৃত্তি শিল্পী অনিবার্ণ চক্রবর্তী এবং কন্ঠবীথি’র প্রতিশ্রুতিশীল আবৃত্তি শিল্পীরা।

 

রূপক/মাগুরা/২ নভেম্বর ১৯






Comments are Closed