বিশেষ প্রতিনিধি
মাগুরার শ্রীপুর উপজেলার ১ নং গয়েসপুর ইউনিয়নের মাশালিয়া গ্রামে এক রাতে পাশাপাশি দুই বাড়িতে দুধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাতদের রডের আঘাতে একজনের মাথা ফেটে গেছে। ডাকাতি শেষে মালামাল নিয়ে চলে যাওয়ার সময় ডাকাতদেলের ছোড়া দুটি হাত বোমার মধ্যে একটি বিস্ফোরিত হয়। ৭/৮ জনের ডাকাতদলটি দুইটি বাড়ি থেকে নগদ ১ লাখ ২৫ হাজার টাকা, প্রায় ১৮ ভরি স্বর্ণ এবং ১০টি মোবাইল সেট লুট করে নিয়ে গেছে।  বুধবার রাত ১ টার দিকে এ ঘটনা ঘটে।
ডাকাতির ঘটনার শিকার সনদ কুমার বিশ্বাস বলেন, রাত আনুমানিক ১ টার দিকে বাড়ির গেট খোলার শব্দে ঘুম ভেঙে যায়। তিনি ঘরের বইরে বের হওয়ার সাথে সাথেই ৭/৮ জন শ্রীপুর থানার পুলিশ পরিচয় দিয়ে তাদের ঘর সার্চ করা হবে বলে জোরপূর্বক ঘরে ঢুকে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে। প্রায় দুই ঘন্টা ধরে আলমারি ও বাক্স খুলে এবং বিছানা পত্র লন্ডভন্ড করে তার এবং তার বড় ভাই সঞ্জয় কুমার বিশ্বাসের ঘর থেকে নগদ ১ লাখ ২২ হাজার টাকা, প্রায় ১১ ভরি সোনা এবং ৮ টি মোবাইল সেট লুট করে। সনদ বিশ্বাস বলেন, বাধা প্রদান করলে ডাকাতেরা তাদের হাতে থাকা লোহার রড দিয়ে তার মাথায় সজোরে আঘাত করে। এতে তার মাথা ফেঁটে যায়। ডাকাতদের হাতে ৪/৫ টি রামদা, দুটি শাবল, লোহার রড এবং ১ টি পিস্তল ( প্রকৃত না খেলনা তা তারা নিশ্চিত  হতে পারেনি) ছিল।
এর পর পরই ডাকাতেরা পাশের বাড়ির প্রশান্ত কুমার ঘোষ ও তার ভাই সুনিল ঘোষের বাড়িতে হানা দিয়ে শ্রীপুর থানার পুলিশ পরিচয় দিয়ে সকলকে ঘুম থেকে ডেকে তুলে জোরপূর্বক প্রায় সোয়া সাত ভরি সোনা, নগদ প্রায় ৩ হাজার টাকা এবং দুটি মোবাইল সেট লুট করে নিয়ে যায়। এই বাড়ি থেকে যাওয়ার সময় ডাকাতেরা দুটি হাত বোমা নিক্ষেপ করে। এর মধ্যে একটির বিস্ফোরণ ঘটে বলে বাড়ির মালিক প্রশান্ত কুমার ঘোষ জানিয়েছেন। সুনিল ঘোষ বলেন, এই প্রথম তাদের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটল।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে সরেজমিন ঘটনাস্থলে গিয়ে বাড়ি দুটির প্রত্যেকটি ঘরে মালামাল লন্ডভন্ড অবস্থায় দেখা গেছে। এ সময় মাগুরা জেলার পুলিশ সুপার খাঁন মুহাম্মদ রেজোয়ান, অতিরিক্ত পুলিশ সুপার(সার্কেল) কাজী আহ্সান হাবিব এবং শ্রীপুর থানার ওসি মো: মাহাবুবুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে ডাকাতির শিকার বাড়ির মালিকদের সাথে কথা বলছিলেন।
পুলিশ সুপার খাঁন মুহাম্মদ রেজোয়ান বলেন, ডাকাতির ঘটনাটি খুবই দূভার্গ্যজনক। খুব অল্প সময়ের মধ্যেই আমরা জড়িতদের পাকড়াও করতে পারব বলে আশা করছি। ডাকাতদের ফেলে যাওয়া একটি দা পুলিশ জব্দ করেছে।
ঘটনার সাথে স্থানীয় একটি চক্র জড়িত বলে নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের একটি সূত্র ধারনা করছে।
বৃহস্পতিবার দুপুরে এ রিপোর্ট লিখা পর্যন্ত শ্রীপুর থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছিল বলে জানা গেছে।

মাগুরা/ ২ মে ১৯