বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
নানা রকম মাইকিং, পোস্টার,  ব্যানার, উঠান বৈঠক আর অনলাইনে দিনরাত প্রচারণার মধ্য দিয়ে জমে উঠেছে মাগুরার মহম্মদপুরে উপজেলা পরিষদ নির্বাচন। ২৪মার্চ অনুষ্ঠিতব্য এ নির্বাচন নিয়ে সাধারণ ভোটাদের মুখেও  আলোচনা চলছে নিরন্তর। সাধারণ ভোটারদের  মতে, আ’লীগ মনোনিত নৌকা মার্কার প্রার্থী এ্যাড. আব্দুল মান্নান এবং আ’লীগের বিদ্রোহী দোয়াত কলম প্রতিকের প্রার্থী আবু আব্দুল্লাহেল কাফির  মধ্যেই মূলত হাড্ডাহাড্ডি লড়াই হবে ।  রোদ বৃষ্টি উপেক্ষা করে হাটবাজার ও বাড়ীতে বাড়ীতে প্রার্থীদের চলছে তুমুল জনসংযোগ ও প্রচার-প্রচারণা।
একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনে তৃতীয় ধাপে ২৪ মার্চ ২০১৯ অনুষ্ঠিত হবে মহম্মদপুর উপজেলা পরিষদ নির্বাচন। যে নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত নৌকা মার্কার প্রার্থী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুল মান্নান। দোয়াত কলম প্রতীকে অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফি, মটর সাইকেল প্রতিকে কে এম ফারুকুজ্জামান আ’লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়াই করছেন।
অন্য দিকে ঘোড়া প্রতিক নিয়ে বিএনপি থেকে  পদত্যাগকারি বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম খাঁন বাচ্চু প্রতিদ্বন্দিতা করার কথা থাকলে ও দলীয় নির্দেশ উপেক্ষা করায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে  বলে জানা গেছে।  তেমন কোন প্রচার-প্রচারনা ও তাকে দেখা যাচ্ছেনা।
৮টি ইউনিয়ন নিয়ে মহম্মদপুর উপজেলা গঠিত। যার মধ্যে বাবুখালী ১৮ হাজার ৯৩৬, বিনোদপুর ২৩ হাজার ২৮৮, দীঘা ১৪ হাজার ৯২৩, রাজাপুর ১৩ হাজার ৭২, বালিদিয়া ২০ হাজার ৫৩৫, মহম্মদপুর ২১ হাজার ৩০২, পলাশবাড়িয়া ২০ হাজার ২৩৭, এবং নহাটা ইউনিয়নে ২০ হাজার ৫৭৩ ভোট রয়েছে। তবে ঘোড়া ও আনারস প্রতিকের প্রার্থীরা নির্বাচনী মাঠ থেকে সরে দাড়িয়েছেন এমন খবরে সাধারণ ভোটাররা ১ লাখ ৫২ হাজার ২৬৬ ভোটের হিসাব-নিকাশে নৌকা মার্কার প্রার্থী এ্যাড. আব্দুল মান্নানের সাথে বিদ্রোহী প্রার্থী অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফির হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বলে ধারণা করছেন।
এছাড়াও ভাইস চেয়ারম্যান-এ প্রতিদ্বন্দ্বিতা করছেন, তালা মার্কায় সূজন শিকদার, টিয়া পাখি মার্কায় মোঃ ঈদুল শেখ, টিউবয়েল প্রতিকে আনিসুর রহমান, চশমায় বরকত আলী, ফুটবলে শারমিন আক্তার রুপালী ও হাঁস মার্কায় বেবী নাজনীন। এরা প্রত্যেকে স্থানীয় আওয়ামী লীগ রাজনীতির সাথে জড়িত।
মহম্মদপুর উপজেলার সকল প্রার্থীই হাটে-বাজারে ও বাড়ি বাড়ি যেয়ে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড ও ডিজিটাল উপজেলা গড়ার প্রতিশ্রুতি দিয়ে ভোটাদের কাছে ভোট প্রার্থনা করছেন।

মাগুরা/ ২০ মার্চ ১৯