বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরা-২ আসনের বর্তমান  সংসদ সদস্য ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বিরেন শিকদার এর বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে সংবাদ সম্মেলন ডাকলেও সাংবাদিকদের কোন প্রশ্নের উত্তেরই দিতে পারলেন না  বিএনপির প্রার্থী নিতাই রায় চৌধুরী । সংবাদ সম্মেলনে একটি লিখিত বক্তব্য পাঠ করলেও ওই বক্তব্য অসম্পূর্ণ বলে তার কোন কপিও তিনি সাংবাদিকদের দিতে পারেননি। এক কথায় লেজে-গোবরে একটি সংবাদ সম্মেলন করে প্রতিপক্ষের নামে শুধুমাত্র কিছু বিষদগার করলেন নিতাই রায় চৌধুরী।

আজ বুধবার দুপুরে মাগুরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নিতাই রায় চৌধুরী এ আসনে বীরেন শিকদারের ক্যাডারদের হাতে তার একাধিক নির্বাচনি অফিস ভাংচুর, নেতাকর্মীদের মারপিট ও পুলিশি হয়রানির অভিযোগ আনেন । এ সময় তার সঙ্গে স্থানীয় কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন। নিতাই রায় চৌধুরী প্রথম দিন থেকে আওয়ামীলীগ প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করছেন বলে সংবাদ সম্মেলনে দাবী করলেও একটি ঘটনারও কোন লিখিত অভিযোগ রিটার্নিং অফিসারের কাছে জমা দিয়েছেন বলে সাংবাদিকদের প্রশ্নের উত্তেরে জানাতে পারেননি ।

             এ প্রসঙ্গে বীরেন শিকদারের প্রধান নির্বাচনি কর্মকর্তা ও জেলা আওয়ামীলীগ নেতা রানা আমির ওসমান জানান-  এটি নির্বাচনী মাঠে নিতাই রায়ের রাজনৈতিক দেউলিয়াত্বের প্রমাণ। তিনি যেসব ঘটনা বলছেন তার একটি ঘটনাও তিনি প্রমাণ করতে পারবেন না।  ভোটে হেরে যাওয়ার ভয়ে লোক দেখানো সংবাদ সম্মেলন করে তিনি নির্বাচনি পরিবেশ নষ্ট করতে চান। তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যায় তার ছেলে মিথুন রায় চৌধুরী গাড়ি নিয়ে সীমাখালি এলাকা ঘুরে যাওয়ার পরই সেখানে আওয়ামীলীগ অফিসে প্রকাশ্যে বোমা হামলা হয়েছে। এ দায় তাকেই নিতে হবে। বিনোদপুরে তার নির্বাচনি অফিসে নিজেদের মধ্যে টাকার ভাগ বাটোয়ারা নিয়ে ভাংচুর হয়েছে। এ দায় তিনি আমাদের উপর দিতে পারেন না।   তিনি নির্বাচনী গণসংযোগ করলে কোথাও কোন প্রতিবন্ধকতা কেউ সৃষ্টি করেনি।

 

মাগুরা/১৯ ডিসেম্বর ১৮