বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরায় নতুন বাজেট ও হিসাব রক্ষণ শ্রেণি বিন্যাস পদ্ধতির উপর ২দিন ব্যাপী প্রশিক্ষণ  রবিবার সকাল থেকে শুরু হয়েছে। স্থানীয় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ আলী আকবর।
প্রশিক্ষণে প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সিনিয়র সহকারি প্রধান  আহমেদ শিবলী ও জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ শাহ আলম।  আইটি কনসালটেন্ট হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মোসান্না হোসেন ও মোঃ মাসুদ রানা। পুরো কোর্সটি সঞ্চালনা করেন মাগুরা জেলা হিসাব রক্ষণ অফিসার মোঃ সাইফুল ইসলাম।
জেলা হিসাব রক্ষণ অফিস আয়োজিত প্রশিক্ষণে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসক, শিক্ষা, কৃষি, নির্বাচন, স্বাস্থ্য, প্রাণি সম্পদ, মৎস, আয়করসহ বিভিন্ন সরকারি দপ্তরের ২৫ জন অফিস প্রধান অংশগ্রহণ করেন। প্রশিক্ষন থেকে সরকারি প্রতিষ্ঠানের জন্য বাজেটে বরাদ্দকৃত টাকা খরচের জন্য সফটওয়ার এর ব্যবহারের মাধ্যমে সর্বাধুনিক প্রযুক্তি তুলে ধরা হয়। এ প্রশিক্ষণের ফলে সরকারি বিভিন্ন দপ্তরের ব্যায় ব্যবস্থাপনা আরো গতিশীল হবে বলে আশা প্রকাশ করেন আয়োজকরা।

রূপক /মাগুরা /১১ নভেম্বর ১৮