বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরা প্রেসক্লাবের সভাপতি মিহির লাল কুরির প্রয়ানে আগামী ১৯ সেপ্টেম্বর বুধবার সকালে স্মরণসভার আয়োজন করেছে জেলা প্রেসক্লাব। আজ রবিবার সন্ধ্যায় সিনিয়র সাংবাদিক নাজিমুল ইসলাম সিদ্দিকী আরজু’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ শোকসভা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক অধ্যাপক সাইদুর রহমান, তারিকুল আনোয়ার তরুন,ওলিয়ার রহমান, এমএ হাকিম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক শামীম খান, কোষাধ্যক্ষ অলোক বোস, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম শফিক,  সঞ্জয় রায় চৌধুরী, লিটন ঘোষ,  অমিত মিত্র, সহ অন্যরা। সভায় ওইদিন জেলার সকল উপজেলার সাংবাদিকবৃন্দের উপস্থিতিতে স্মরণসভা করা সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়া গত ১৬ জুলাই ১৮ তারিখে সদ্য প্রয়াত সভাপতি মিহির লাল কুরির  সভাপতিত্বে অনুষ্ঠিত সর্বশেষ সাব কমিটির সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক সাংবাদিক ইব্রাহিম আলী মোনাল, রূপক আইচ, দেলোয়ার হোসেন, বিশ্বজিৎ বাপি ও রাশেদ খানকে প্রেসক্লাবের সদস্য পদ প্রদানের সর্বসম্মতভাবে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পর্যায়ক্রমে সকল পেশাদার সাংবাদিককে প্রেসক্লাবের সদস্যপদ দেয়ার বিষয়েও আলোচনা করা হয়।

মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান বলেন- সদ্য প্রয়াত সভাপতি মিহির লাল কুরি মাগুরা প্রেসক্লাবকে প্রকৃত সাংবাদিকদের পদচারণায় মুখর প্রাণবন্ত একটি প্রতিষ্ঠান হিসেবে দেখতে চেয়েছিলেন। তিনি চাইতেন প্রেসক্লাবের মাধ্যমে পেশাদার সাংবাদিকদের আরও বেশী পেশাদারিত্ব নিশ্চিত করা। সাংবাদিকদের কাজের পরিবেশ নিশ্চিত করা ও কল্যাণ চিন্তায় তিনি সবসময় মগ্ন থাকতেন। আগামী ১৯ তারিখের স্মরণ সভায় সকলকে উপস্থিত থাকার জন্য তিনি আহবান জানান।

প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সাংবাদিক অলোক বোস বলেন- মিহির লাল কুরিসহ মাগুরা প্রেসক্লাবের সকল প্রয়াত সাংবাদিকদের রেখে যাওয়া পদাংক আমরা অনুসরণ করতে চাই। মিহির লাল কুরির ঐকান্তিক চেষ্টায়ই মাগুরা প্রেসক্লাবে একাধিক এসিসহ আধুনিকায়ন সম্ভব হয়েছে।

রূপক/মাগুরা/১৬ সেপ্টেম্বর ১৮